dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

আওয়ামীলীগ থেকে আলমগীর শাহী সুমনকে বহিস্কার

প্রকাশিত : জানুয়ারি ০৯, ২০২১, ২২:৪০

আওয়ামীলীগ থেকে আলমগীর শাহী সুমনকে বহিস্কার

 

নুরে আলম সিদ্দিকী সবুজ স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতার কারণে আওয়ামীলীগের স্থানীয় উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ পাঠানো হয়েছে। শুক্রবার বগুড়া জেলা কমিটির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বগুড়ার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের জরুরী সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ওই সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার কারণে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে দলের সকল কর্মকান্ড থেকে অব্যাহতি দিয়ে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হলো।
আগামী ১৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রথমে বর্তমান মেয়র স্থানীয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকেই দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিকে নৌকার কাণ্ডারী করা হয়। তবে মনোনয়ন কেড়ে নেওয়া হলেও বর্তমান মেয়র আলমগীর শাহী সুমন নির্বাচন মাঠ থেকে সরে দাঁড়াননি। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে জয়ী আলমগীর শাহী এবার (নারিকেল গাছ) প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন।

দলীয় সূত্র জানায়, আলমগীর শাহী সুমনকে নিয়ে দলের অভ্যন্তরে এর আগে অনেক নাটকীয় ঘটনা ঘটেছে। ২০১৩ সালের সম্মেলনে তিনি সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেও পরবর্তীতে তৎকালীন সাংসদ আব্দুল মান্নানের সঙ্গে বিরোধের কারণে ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর তাকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

যদিও তৎকালীন দলের জেলা কমিটি সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সেই অব্যাহতির প্রক্রিয়াটি অনুমোদন করেনি। কিন্তু তার পরেও সাধারণ সম্পাদক পদে সেই সময়ে সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলুকে ‘ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক’ মনোনীত করা হয়। অবশ্য প্রায় ৪ বছর পর ৮ জানুয়ারি দলের জেলা কমিটির একটি সংবাদ বিজ্ঞপ্তিতে আলমগীর শাহী সুমনকে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবেই উল্লেখ করা হয়েছে।

প্রতিক্রিয়া জানতে চাইলে আলমগীর শাহী সুমান বলেন, আমাকে প্রথমে মনোনয়ন না দিলে হয়তো আমি প্রার্থী হতাম না। কিন্তু মনোনয়ন দিয়েও যখন কেড়ে নেওয়া হলো তখন স্থানীয় জনগণ আমাকে ভোটের মাঠ থেকে সরে যেতে দেয়নি। যে কারণে আমি বাধ্য হয়েই প্রার্থী হয়েছি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।