dannews24.com | logo

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত : জুলাই ২৬, ২০২০, ১৬:১০

ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ডান নিউজ ঢাকা অফিসঃগাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড নামে একটি কারখানার শ্রমিকরা চলতি মাসের বেতন এবং ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এ সময় কারখানার আসবাবপত্র ও মহাসড়কে কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

রবিবার (২৬ জুলাই) সকাল ৯টার দিকে শ্রমিকরা কারখানায় কর্মবিরতী ঘোষণা করে কারখানার ভিতরে বিক্ষোভ করতে থাকে।

পুলিশ ও শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ শনিবার সকালে অনুষ্ঠিত একসভায় শ্রমিকদের ঈদের বোনাস ও ঈদের ছুটি চার দিন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে । এসময় শ্রমিকরা বোনাসের সাথে সাথে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবি জানায়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি উপেক্ষা করে তাদের অবস্থানে অটল থাকে। রবিবার সকালে শ্রমিকরা কারখানায় এসে বিষয়টি জানতে পেরে ক্ষিপ্ত হয়ে উঠে। ক্ষুব্ধ শ্রমিকরা সকাল ৯টার দিকে কর্মবিরতী ঘোষণা করে কারখানার ভিতরে বিক্ষোভ করতে থাকে। এসময় শ্রমিকরা কারখানার ফ্যাক্টরী ম্যানেজার মিষ্টার সাংগিত, এইচ আর ম্যানেজার কামাল হোসেন, মো. হারুন অর রশীদ, মো. রফিকুল ইসলামের জাকির হোসেন ও শামছুন নাহারের পদত্যাগ দাবি করে।

একপর্যায়ে ক্ষুব্ধ শ্রমিকরা মেশিন ও গুরুত্বপূর্ণ অফিসসহ কারখানার মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে। এসময় শ্রমিকদের এলোপাতাড়ি হামলায় কারখানার এইচ আর ম্যানেজার কামাল হোসেন মারাত্মক আহত হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর সকাল ১০টার দিকে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও গাড়ী ভাংচুর করতে থাকে। ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ-২ , কালিয়াকৈর থানা ও মৌচাক ফাঁড়ি পুলিশ দীর্ঘ ৫ ঘন্টা প্রাণান্ত চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্প পুলিশের ওসি ইসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সড়িয়ে নেয়া হয়েছে। বিষয়টি নিস্পত্তির জন্য এই মূহুর্তে পুলিশ, কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সমন্বয়ে একটি সভা চলছে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।