dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

উপ-নির্বাচন নওগাঁ-৬ জাতীয় পাটির মনোনয়ন প্রত্যাহার ॥ ভোটের মাঠে তিন প্রার্থী

প্রকাশিত : সেপ্টেম্বর ২৮, ২০২০, ১৬:১৮

উপ-নির্বাচন নওগাঁ-৬  জাতীয় পাটির মনোনয়ন প্রত্যাহার ॥ ভোটের মাঠে তিন প্রার্থী

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পাটির প্রার্থী কাজী গোলাম কবির। ফলে এই আসনে এখন ভোটের মাঠে রইলেন তিন জন প্রার্থী। এই আসনে ৫জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদিকে সোমবার নির্বাচনী প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে প্রার্থীদের।

জানাগেছে,এই আসনের এমপি ইসরাফিল আলম এমপি গত ২৭ জুলাই মারা গেলে আসনটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। এর পর আগামী ১৭ অক্টোরবর ভোট গ্রহনের দিন ধার্য করে তফশীল ঘোষনা করা হয়। এই সময়ের মধ্যে আওয়ামীলগ থেকে মনোনয়ন পেতে ৩৪ জন দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে। এর মধ্যে রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলালকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ঘোষনা করে দলটি। অপর দিকে বিএনপি থেকে মনোনয়ন পেতে ৯ জন দলীয় মনোনয়ন সংগ্রহ করে। এতে আত্রাই উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসরাম রেজুকে বিএনপি’র দলীয় প্রার্থী ঘোষনা করে। গত ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামীলীগ,বিএনপি,জাতীয় পার্টি,ন্যাশনাল পিপলস্ পাটি ও স্বতন্ত্র থেকে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। ২০ সেপ্টেম্বর যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। এর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ২৭ সেপ্টেম্বর জাতীয় পাটির প্রার্থী রাণীনগর উপজেলা জাতীয় পাটির সভাপতি কাজী গোলাম কবির দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। ফলে এই আসনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল,বিএনপি’র শেখ মো: রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল প্রদিদ্বন্দ্বীতা করবেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন,সোমবার দুপুরে প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এতে আওয়ামীলীগের আনোয়ার হোসেন হেলাল নৌকা,বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন আম প্রতিক। তিনি জানান,আগামী ১৭ অক্টোবর এই আসনে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহন সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে ।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।