dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

উলিপুরে আইন ভেঙ্গে বাল্যবিবাহ, অতঃপর সাময়িকভাবে বরখাস্ত ইউপি চেয়ারম্যান তালেব

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০২০, ২০:০৭

উলিপুরে আইন ভেঙ্গে বাল্যবিবাহ, অতঃপর সাময়িকভাবে বরখাস্ত ইউপি চেয়ারম্যান তালেব

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে জন্ম তারিখ পরিবর্তন করে ৯ম শ্রেণী পড়ুয়া কি‌শোরীকে বাল্য বিয়ে করার অপরাধে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারকে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।

গত ১ ন‌ভেম্বর (র‌বিবার) ৪৫ বছ‌র বয়সী ওই চেয়ারম‌্যা‌ন জন্ম তারিখ জা‌লিয়া‌তির মাধ‌্যমে একই ইউনিয়নের দোলন গ্রামের ওসমান গ‌নি সরকার ওরফে বাচ্চুর ৯ম শ্রেণী পড়ুয়া বকসীগঞ্জ রা‌জি‌বিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী বর্নিতা ওসমান বর্নিকে বিয়ে করেন। বাল‌্য বি‌য়ের খবরটি বিভিন্ন অনলাইন পোটার্ল সহ স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে দেশ জুড়ে সমালোচনা শুরু হয়। এরপর বিষয়টি উপজেলা নিবার্হী অফিসার তদন্ত করে সত্যতা পান। তদন্ত প্রতিবেদন অনুযায়ী (১৫ ডিসেম্বর) তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

উলিপুর উপজেলা নিবার্হী অফিসার নূর-এ-জান্নাত রুমি, বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান আবু তালেব সরকারের বহিস্কার আদেশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বুড়াবুড়ী ইউনিয়নের সাধারন মানুষ চেয়ারম্যান আবু তালেব সরকার কর্তৃক বাল্যবিবাহ ঘটানোর মতো অপরাধে শুধু বহিস্কার আদেশ দিয়েই বিষয়টি নিস্পত্তি কোন ক্রমেই যুক্তি যুক্ত নয়, ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করে উপযুক্ত বিচার নিশ্চিতের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপনের জন্য সরকারের প্রতি দাবী জানিয়েছে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।