dannews24.com | logo

৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

উলিপুর উপজেলাধীন পান্ডুল ইউনিয়নে গরীবের ডাক্তার পল্লী চিকিৎসক নুরনবী সরকার

প্রকাশিত : জানুয়ারি ২৪, ২০২১, ২৩:০৪

উলিপুর উপজেলাধীন পান্ডুল ইউনিয়নে গরীবের ডাক্তার পল্লী চিকিৎসক নুরনবী সরকার

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলাধীন পান্ডুল ইউনিয়নে গরীবের ডাক্তার পল্লী চিকিৎসক নুরনবী সরকার কোন রকম ভিজিট ছাড়াই দুস্থ্য অসহায় রোগীদের স্বাস্থ্য সেবা দিয়ে এলাকায় সবার মনে জায়গা করে নিয়েছে। বিনা ভিজিটে তার কাছে স্বাস্থ্য সেবা নিয়ে পান্ডুল ইউনিয়নের রোগীরা সুস্থ্য হচ্ছে।
সরেজমিন ঘুরে জানা যায়, উলিপুর উপজেলাধীন পান্ডুল ইউনিয়নের ভন্নাটারী (কুয়ার পাড়) গ্রামের মোঃ হান্নান সরকারের পুত্র মোঃ নুরনবী সরকার একজন বেকার যুবক হওয়ায় কর্মসংস্থানের জন্য পল্লী চিকিৎসক প্রশিক্ষণ নিয়ে এলাকার মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছে। গ্রামের অসহায় দুস্থ্য মানুষজন যাদের অর্থ সামর্থ নেই, তারা যে কোন রোগে শোকে শারীরিক সমস্যায় পরলে পল্লী চিকিৎসক নুরনবীর কাছ থেকে স্বাস্থ্য সেবা নিয়ে আসছেন। প্রতিদিন বিভিন্ন এলাকার অর্ধ শতাধিক রোগী দুর দুরান্তর থেকে স্বাস্থ্য সেবার জন্য তার চেম্বারে ছুটে আসছে। যে কোন জটিল কঠিন রোগে সাময়িক চিকিৎসা এখান থেকেই নিচ্ছে সাধারণ রোগীরা। পল্লী চিকিৎসক নুরনবী সরকার ইতোমধ্যেই এইচ,আর,টি,ডি মেডিকেল ইন্সটিটিউট, ঢাকা প্রদত্ত প্রশিক্ষণ শেষে সনদ গ্রহণ করেছেন।
পল্লী চিকিৎসক নুরনবী সরকার ঢাকা মিরপুরে অবস্থিত পৃথক ২ টি প্রতিষ্ঠানের বিভিন্ন মেয়াদী ২ টি ডিপ্লোমা মেডিকেল কোর্স সম্পন্ন করে সনদ গ্রহণ করেছেন। মোঃ নুরনবী সরকার ঢাকার মিরপুর ১২ এবং ১০- এ অবস্থিত এস. পি. কে.এস থেকে ২ বৎসর মেয়াদি ডিপ্লোমা মেডিকেল এবং এইচ.আর.টি.ডি ডিপ্লোমা মেডিকেল ইন্সটিটিউট থেকে ১ বৎসর মেয়াদি অপ্যাথমোলজি’র ওপর কোর্স করেছেন। গত প্রায় দেড় বছর ধরে তিনি পান্ডুল ইউনিয়নের হতদরিদ্র মানুষকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছেন। এদিকে গরীব অসহায় রোগীদের বিনাভিজিটে স্বাস্থ্য সেবা দেয়ায় নামী-দামি চিকিৎসকদের চেম্বারে রোগীর ভিড় কমায় কতিপয় চিকিৎসক ষড়যন্ত্রমুলক ভাবে গ্রামের পল্লী চিকিৎসক নুরনবী সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানীর চেষ্টা চালাচ্ছে। গ্রামের সাধারণ মানুষজন সাংবাদিকদের জানিয়েছেন, পল্লী চিকিৎসক নুরনবী সরকার করোনাকালীন সময়ে তাদের স্বাস্থ্য সেবা দিয়ে বাঁচিয়ে রেখেছেন। করোনাকালীন সময়ে নামী-দামি ডাক্তারদের চেম্বার বন্ধ ছিল। হাসপাতালে ডাক্তারদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। এ কারণে গ্রামের মানুষ পল্লী চিকিৎসক নুরনবী সরকারের কাছে কৃতজ্ঞ।
পল্লী চিকিৎসক নুরনবী সরকার জানায়, একজন পল্লী চিকিৎসক হিসেবে মানবতার স্বার্থে করোনাকালীন সময়ে নিজের ও পরিবারের জীবনের ঝুঁকি নিয়ে গরীব অসহায় দুস্থ্য মানুষদের স্বাস্থ্য সেবা দিয়েছি। বিনা ভিজিটে রোগী দেখার কারণে আমার চেম্বারের প্রতিদিন রোগীদের ভিড়। রোগীদের ভিড়ের কারণে কতিপয় চিকিৎসক আমার বিরুদ্ধে নানা রকম অভিযোগ তুলছে। আমি যথাযথ নিয়মে প্রশিক্ষণ নিয়ে সনদ গ্রহণের মাধ্যমে এলাকায় পল্লী চিকিৎসক হিসেবে কাজ করে যাচ্ছি।
পান্ডুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম জানায়, পান্ডুল ইউনিয়নে পল্লী চিকিৎসক নুরনবী সরকার অসহায় গরীবের ডাক্তার। তার কাছ থেকে স্বাস্থ্য সেবা নিয়ে মফষ¦লের দুস্থ্য মানুষ বেঁচে আছে। বড় বড় ডাক্তারের চেম্বারে গেলে ৫’শ টাকা ভিজিট দিতে হয়। সেই সাথে বড় ডাক্তাররা টেস্ট ছাড়া কোন প্রকার প্রিসক্রিপশন দেন না। টেস্ট করতে অনেক টাকার প্রয়োজন হয়। কিন্তু গরীবের ডাক্তার নুরনবী সরকার কোন প্রকার টেস্ট ছাড়াই সামান্য পয়সায় রোগী দেখেন। সে এলাকার ভালো ছেলে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।