dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করলেন মানব দরদী ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ

প্রকাশিত : জানুয়ারি ৩১, ২০২১, ২২:২৭

এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করলেন মানব দরদী ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ

 

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃনিউ লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যান মানব দরদী ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ। ইউনিয়ন ভিত্তিক মেধাবী ছাত্র-ছাত্রীদের মেধাভিত্তিক বৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন। নিজস্ব অর্থায়নে এ যেন এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করলেন তিনি।

এরই অংশ হিসেবে ৩১ ডিসেম্বর রবিবার দুপুরে নিউ লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ এর উদ্যোগে সাদুল্লাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের মহিপুর বাজার বালিকা উচ্চ বিদ্যালয়, মহিপুর বাজার দাখিল মাদ্রাসায় ও মহিপুর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে মেধা যাচাই পরীক্ষা সম্পন্ন হয়।

২৫ নম্বরের প্রশ্নে ৩০ মিনিটের এ মেধা যাচাই পরীক্ষায় ওই ইউনিয়নের ২০১৭ হতে ২০২০ সালের এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ ১’শ ৯৫ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৯৩ জন ও ছাত্রী ১’শ ২ জন।

পরীক্ষা পূর্ব এক আলোচনা সভা ফাউন্ডেশনের ইদিলপুর ইউনিয়ন শাখার সভাপতি অবসরপ্রাপ্ত সৈনিক শামসুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ এর বড় ভাই ডা. মোঃ সাকি, অতিথি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাসান, নিউ লাইফ ফাউন্ডেশনের সহ-সভাপতি আব্দুল্যা আল মামুন, লুৎফর রহমান সরকার, সাধারণ সম্পাদক রশিদুল ইসলাম, প্রচার সম্পাদক সাংবাদিক শাহারুল ইসলাম, দপ্তর সম্পাদক সাংবাদিক আসাদুজ্জামান রুবেল, সদস্য মাহমুদজ্জামান প্রান্ত, লাইজু বেগম, সেলিম মিয়া, ফাউন্ডেশনের ইদিলপুর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রমজান আলী, বিভিন্ন ইউনিয়ন শাখার সভাপতি/সম্পাদক, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরীক্ষা শেষে সকল ছাত্র-ছাত্রীদের মাঝে দুপুরের খাবার সরবরাহ এবং নিউ লাইফ ফাউন্ডেশনের ক্যালেন্ডার ও মাস্ক বিতারণ করা হয়।

জানা যায়, মানবতার ফেরিওয়ালা ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ এ ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনিসহ ফাউন্ডেশনের সদস্যরা দীর্ঘদিন থেকে সততার সাথে বিভিন্ন সামাজিক কাজ করে আসছেন। পীরগঞ্জ, সাদুল্লাপুর, পলাশবাড়ীর প্রতিটি ইউনিয়নে পর্যায়ক্রমে সকল মেধাবী ছাত্র-ছাত্রীদের মেধা ভিত্তিক বৃত্তি প্রদান করা হবে এবং ছাত্র-ছাত্রীদের যাচাই-বাচাই পরীক্ষার পরর্বতী সময়ে তাদের মাধ্যমে আগামী প্রজম্মের জন্য উদ্যোক্তা হিসাবে গড়ে তোলা হবে।

নিউ লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি থাকিনা কেন দুরে তবুও পলাশবাড়ী, সাদুল্লাপুর, পীরগঞ্জ উপজেলার যেকোন অসহায় ব্যক্তির পাশে আমি সবসময় থাকবো ইন্শাআল্লাহ।

 






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।