dannews24.com | logo

১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

এখন আবার কর্মকর্তা বদলি করতে পারবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)

প্রকাশিত : জানুয়ারি ১৫, ২০২১, ১৮:১১

এখন আবার কর্মকর্তা বদলি করতে পারবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)

 

এখন আবার কর্মকর্তা বদলি করতে পারবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। গত মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এর আগে এক নির্দেশনায় বলা হয়েছিল, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা বদলি–সংক্রান্ত কার্যক্রম এখন থেকে করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ওই কার্যক্রম এখন থেকে আবার ডিপিই করবে।

১২ জানুয়ারির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশ মোতাবেক কর্মকর্তা বদলি–সংক্রান্ত আগের নির্দেশনাটি বাতিল করা হলো। ফলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে কর্মকর্তাদের বদলি করা যাবে। এ ছাড়া অধিদপ্তরের আওতাধীন কর্মকর্তা বদলি–সংক্রান্ত নীতিমালা হালনাগাদ করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা বদলি করার ক্ষমতা বাতিল করা হয়েছিল। মূলত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি কিংবা পদায়ন বিষয়ে বিদ্যমান নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ায় অধিদপ্তরের কর্মকতা বদলির কার্যক্রম স্থগিত করা হয়েছিল।
১৪ ডিসেম্বরের নির্দেশনায় বলা হয়েছিল, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠপর্যায়ে কর্মরত সব কর্মকর্তার বদলি এবং পদায়ন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে করা হবে। অধিদপ্তরের আওতাধীন কর্মকর্তাদের বদলি/পদায়নের নতুন নীতিমালা প্রণয়ন না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টর বদলি/পদায়ন–সংক্রান্ত সব কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ–সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। অধিদপ্তর থেকে প্রয়োজনে এ–সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাতে পারবে। এই নির্দেশনা ১২ জানুয়ারির বিজ্ঞপ্তিতে বাতিল করা হলো।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।