dannews24.com | logo

৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কচুয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

প্রকাশিত : নভেম্বর ০২, ২০২০, ১৫:১৬

কচুয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

শেখ রাকিবুল হাসান (কচুয়া,বাগেরহাট)প্রতিনিধি:বাগেরহাট ২ আসনের মাননীয় সংসদ সদস্য সাহারা নাসের তন্ময় এপির নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসাবে আজ কচুয়া উপজেলা প্রশাসের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এদিন কচুয়া উপজেলার ১২ টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।
এসময় কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত দেবনাথ এর সাথে কথা বলে জানা যায়,খাস জমির উপর অবৈধভাবে বিভিন্ন ধরনের স্থাপনা ও দোকানপাট নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছিল কিছু স্থানীয় ব্যক্তি। এর ফলে বাজারে প্রধান রাস্তায় যানজট সহ নানামুখী সমস্যা সৃষ্টি হয়েছিল। আর এ কারণেই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা দখল মুক্ত করার অংশ হিসেবেই এ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।এর আগে তাদেরকে এ বিষয়ে সতর্ক করা হয়েছিল।এ বিষয়ে তিনি আরো বলেন মাননীয় সংসদ সদস্যের নির্দেশে আজ কচুয়া উপজেলা সদর থেকে এই অভিযান শুরু হয়েছে।আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
উচ্ছেদ হওয়া ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে কিনা সে বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, সংসদ সদস্য তাদের বিষয়ে চিন্তা ভাবনা করছেন আগামীতে হয়তো তাদের জন্য প্রয়োজন হলে ব্যবস্থা নিবেন।
বাজারের ব্রিজ সংলগ্ন স্থান থেকে যাত্রী ছাউনি পর্যন্ত রাস্তার উপরে বিভিন্ন ধরনের যানবাহন রাখার কারণে যে যানজট তৈরি হয় সে বিষয়েও কথা হয়েছে নিবার্হী কর্মকর্তা সুজিত দেবনাথ এর সাথে। এ বিষয়ে তিনি সাংবাদিকদের জানান,মেইন রাস্তার উপর আগামীতে আর কোনো যানবাহন রেখে যানজট তৈরি না করা হয় সেজন্য খুব দ্রুত সময়ে সকল যানবাহন কে পুরাতন শহীদ মিনারের কাছের যাত্রী ছাউনির সামনে স্থানান্তর করার প্রক্রিয়া চলমান রয়েছে।আর এটি করা গেলে সমস্যা সমাধান হবে বলে তিনি মনে করেন।
আজকের এই অভিযান পরিচালনায় স্থানীয় ব্যক্তিবর্গ অনেকেই সন্তোষ প্রকাশ করেছে। আগামীতে এ ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে একদিকে যেমন সরকারি জায়গা দখল মুক্ত হবে তেমনি ভবিষ্যতে এ ধরনের অপরাধ কমবে।
অভিযান পরিচালনার সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কচুয়া থানার ওসি তদন্ত কর্মকর্তা, কচুয়া থানার অনন্য পুলিশ প্রশাসনের ব্যক্তিবর্গ,জনপ্রতিনিধি,সাংবাদিক ও কচুয়া সদর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সহ আরো অনেকে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।