dannews24.com | logo

১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা সংক্রমণ ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান মাস্ক না পরায় বগুড়ার শেরপুরে ১৮জনকে জরিমানা

প্রকাশিত : ডিসেম্বর ০৭, ২০২০, ২০:৩৬

করোনা সংক্রমণ ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান  মাস্ক না পরায় বগুড়ার শেরপুরে ১৮জনকে জরিমানা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বগুড়ার শেরপুরে মাস্ক না পরে বাইরে অহেতুক ঘোরাফেরা করায় ১৮জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত রোববার (০৬ডিসেম্বর) বিকেল ৪টা থেকে সন্ধ্যারাত পর্যন্ত উপজেলার বনমরিচা স্ট্যান্ড, বনমরিচা বটতলা বাজার, বাগড়া কলোনি মোড় এলাকায় উপজেলা প্রশাসনের এই অভিযানে মাস্ক না পরায় ৮জনের নিকট থেকে ১হাজার ২৬০টাকা জরিমানা আদায় করা হয়। এরআগে উপজেলার মির্জাপুর ইউনিয়নের ব্র্যাক বটতলা, চৌমুহনী বাজার, জামাইল বাজার, বিশালপুর বাজার, দড়িমুকুন্দ চার রাস্তার মোড় এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মাস্ক না পরায় ১০জনকে ১হাজার ৪০০টাকা জরিমানা করেন।

এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ। এসময় শেরপুর থানা পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যগণ তাঁর সঙ্গে ছিলেন। অভিযানকালে প্রাণঘাতী এই ভাইরাস থেকে মুক্তি পেতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করার জন্য বাস-ট্রাক, সিএনজি শ্রমিক-যাত্রীসহ উপস্থিত লোকজনকে উদ্বুদ্ধ করা হয়। একইসঙ্গে মাইকযোগে গনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এই তথ্য নিশ্চিত করে জানান, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সবার মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। সেই নির্দেশনা বাস্তবায়ন করতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নি্ম্ন আয়ের লোকজনের যাদের মাস্ক ছিল না তাদের সবাইকে সচেতন করার পাশাপাশি বিনামূল্যে মাস্ক দেয়া হয়েছে। পাশাপাশি ঘরের বাইরে মাস্ক ছাড়া কেউ যেন বের না হয় সেজন্য অনুরোধ করা হয়েছে। কিন্তু মাস্ক ছাড়া অহেতুক বাইরে ঘোরাফেরায় উক্ত ব্যক্তিদের নিকট থেকে জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।