dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কালাই পৌরসভাসহ পাঁচটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

প্রকাশিত : সেপ্টেম্বর ০৮, ২০২০, ১৩:২০

কালাই পৌরসভাসহ পাঁচটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: এলাকার সন্ত্রাসী কর্মকা- প্রতিরোধ ও জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জয়পুরহাটের কালাইয়ে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির উপজেলার মাত্রাই ইউনিয় এলাকায় প্রথম বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন। পরে পর্যায়ক্রমে তিনি কালাই পৌরসভাসহ পাঁচটি ইউনিয়নে এসব বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন বলে জানা গেছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালাই থানার অফিসার ইনচার্জ ওসি সেলিম মালিক। বক্তৃতা করেন ওসি (তদন্ত) আব্দুল মালেক, এসআই নিপেন্দ্রনাথ ঘোষ, মাত্রাই মডেল কলেজের অধ্যক্ষ মনোয়ার হোসেন, স্থানীয় ইউপি সদস্য এনামূল হক প্রমুখ।

প্রধান অতিথি পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবীরের ভাষ্য, বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো- সন্ত্রাস, মাদক, জুয়া, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়া। এ জন্য এলাকাবাসীকে পুলিশের প্রতি আস্থাশীল হতে হবে। বিভিন্ন তথ্য ও তত্ত্ব দিয়ে পুলিশকে সহায়তা করতে হবে।

বক্তারা বলেন, চুরি, ছিনতাই, মাদক দ্রব্যসহ সন্ত্রাসী কর্মকা- প্রতিরোধ ও জননিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও কমিউনিটি পুলিশিংয়ের বিট অফিসের মাধ্যমে দাম্পত্য বিরোধ, অফিস, সামজিক বিবাদ ইত্যাদি বেআইনি বিষয় নিষ্পত্তিতে পুলিশ ও কমউিনিটি পুলিশিং সদস্যরা এক যোগে কাজ করে যাবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জনগণকে পুলিশি সেবা নেয়ার জন্য আর থানায় যেতে হবে না। প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগণের পাশে। বিট পুলিশের কাজের জন্য প্রতিটি বিটের (ওয়ার্ডের) মধ্যে দুই অফিসার ও একজন কনস্টেবল থাকবে। তারা প্রতিদিন অফিস করবেন। স্ব-স্ব ওয়ার্ডে যখন যিনি দায়িত্বে থাকবেন, তাদের কাজ হবে, এলাকার মাদক সেবী ও ব্যাবসায়ী, ইভটিজিংকারী, চাঁদাবাজসহ বিভিন্ন অপরাধমূলক কাজের সাথে যারা জড়িত- সেই তালিকা অনুযায়ী অপারেশন পরিচালনা করা। প্রতিটি বিট এলাকায় একটি অভিযোগ বক্স থাকবে। কারও অভিযোগ থাকলে নাম-ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রাখতে হবে। প্রতিদিন এসব অভিযোগ বক্স খোলা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।