dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কাহালুতে নৌকা মার্কার পরাজয়ের কারনসহ আঃলীগনেতা আব্দুল মান্নানের সংবাদ সম্মেলন

প্রকাশিত : ফেব্রুয়ারি ০২, ২০২১, ২১:২৮

কাহালুতে নৌকা মার্কার পরাজয়ের  কারনসহ আঃলীগনেতা আব্দুল মান্নানের সংবাদ সম্মেলন

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ কাহালু পৌরসভা নির্বাচনী আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার পরাজিত প্রার্থী আলহাজ্ব মো. হেলাল উদ্দিন কবিরাজ গত ৩১ জানুয়ারী দলীয় নেতাকর্মীর কারণে নৌকার পরাজয় যে সংবাদ সম্মেলন করেন তার বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে বগুড়ার কাহালু চারমাথাস্থ আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে নৌকা মার্কার পরাজয়ের ৩টি বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরে পাল্টা সংবাদ সম্মেলন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ৩০ জানুয়ারী পৌর নির্বাচনকে কেন্দ্র করে গত ৩১ জানুয়ারী পরাজিত মেয়র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজ দলীয় নেতৃবৃন্দের নামে যে সংবাদ সম্মেলন করেছেন তা সর্ম্পণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমরা তার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। প্রকৃতপক্ষে পৌর নির্বাচনের শুরু থেকেই উদ্যেশ্য মূলকভাবে দলের মুল ¯্রােতধারাকে বাহিরে রেখে ধর্মান্ধ, উগ্র মৌলবাদী জামাত-শিবির ও হেফাজত, যারা গত ২০১৩ সালে এই কাহালু সহ বগুড়ায় তান্ডবলীলা চালায়।

(১) পৌর নির্বাচনে সেই হেফাজতের কাহালু উপজেলার দায়িত্বপ্রাপ্ত আমীর আব্দুল মান্নান কবিরাজকে এই নির্বাচনের প্রধান সম্বনয়ক করে সুকৌশলে আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠনকে নির্বাচনের বাহিরে রেখে একটি কোঠারি, পারিবারিক রাজনৈতির ধারায় নির্বাচনের সকল কর্মকান্ড পরিচালিত করা হয়। আমার জানামতে জামাত-শিবিরের সাথে আঁতাত করে দলের মুল স্রতধারার পাশ কাটিয়ে সকল নির্বাচনি কর্মকান্ড পরিচালনা করায় দলীয় প্রার্থীর পরাজয়ের কারণ। (২) বিগত জেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজ দলীয় সিদ্ধান্ত অমান্য করে জেলা শ্রম বিষয়ক সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও জেলা পরিষদ সদস্য রুহুল মোমিন তারিকের বিপক্ষে অবস্থান গ্রহণ করে দলীয় ভাবমুর্তিকে প্রশ্নবিদ্ধ করেছিলেন তিনি। (৩) বিগত কাহালু উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনীত নৌকার মার্কার প্রার্থীর বিরদ্ধে অবস্থান গ্রহন করে, নিজ সন্তানকে দাড় করায়। জামাত-শিবির ও বিএনপির সাথে আঁতাত করে নৌকার বিজয়কে ছিনিয়ে নেওয়ার কারণে নেতাকর্মীদের ভিতরে যে, কষ্ট ও ক্ষোভ, সেই নেতাকর্মীদেরকে মানষিক ভাবে সম্বনয় করতে আন্তরিক স্বদিচ্ছার ঘাটতিও এক্ষেত্রে নির্বাচনের পরাজয়ের কারণ বলে আমি মনে করি।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, দ্য ভাষায় বলতে চাই নির্বাচনের শুরু থেকে আমরা নৌকার পক্ষে অবস্থান নিয়ে গন-সংযোগ করি। প্রার্থীর বিজয়কে নিশ্চিত করতে মাঠ পর্যায়ে নৌকা পক্ষে জনমত সৃষ্টি করতে সংগঠনিক তৎপরতা চালায় যা কাহালুর গণ-মানুষ, পৌরবাসী, দলীয় নেতাকমী ও সাংবাদিকবৃন্দরা অবহিত। আসলে গত ৩১ জানুয়ারী পরাজিত মেয়র প্রার্থী আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজের সংবাদ সম্মেলন উদোর পিন্ডি বুধের ঘাড়ে চাপানোর অপচেষ্টা মাত্র। জননেত্রী শেখ হাসিনার ঘোষিত সুষ্ঠ, নিরপেক্ষ ও স্বচ্ছ পৌর নির্বাচনের জন্য কাহালু উপজেলা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক মুনসুর রহমান মুন্নু, শ্রম বিষয়ক সম্পাদক এস এম রুহুল মোমিন তারিক, কাহালু উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব ডাঃ আব্দুল হাকিম, নারহট্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন তালুকদার বেলাল, উপজেলা যুবলীগের সভাপতি ও কাহালু সদর ইউ পি চেয়ারম্যান পি এম বেলাল হোসেন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন (নান্নু), আওয়ামীলীগনেতা আব্দুল হান্নান, শাফিকুল ইসলাম শফিক, ফজলুর রহমান, শামীম খন্দকার, জুয়েল, আব্দুল আলিম,উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম ফেরদৌস, প্রচার সম্পাদক জাহিদুর রহমান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অঞ্জন কুমার, উপজেলা মৎস্যলীগের সদস্য সচিব মিলন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বায়জীদ, সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।