dannews24.com | logo

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

কিন্ডারগার্টেন স্কুল-কলেজের অবস্থান কর্মসূচি

প্রকাশিত : নভেম্বর ০৯, ২০২০, ১৯:২৫

কিন্ডারগার্টেন স্কুল-কলেজের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয় কিন্ডারগার্টেন স্কুল কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল-কলেজ অ্যাসোসিয়েশন। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে ঐক্য পরিষদের সভাপতি মো. আহসান সিদ্দিকী বলেন, বাংলাদেশের প্রায় সব কিন্ডারগার্টেন স্কুল-কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান নিজস্ব অর্থায়নে ভাড়াবাড়িতে পরিচালনা করে আসছি। সারাদেশে প্রায় ৬৫ হাজারের মতো কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠান আছে। এতে প্রায় ১২ লাখ শিক্ষক-কর্মচারী নিয়োজিত। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের শতকরা ৮০ শতাংশ প্রতিষ্ঠান বন্ধ হবার উপক্রম হয়েছে।

সরকারের সুদৃষ্টি কামনা করে তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে যদি শিক্ষকদের দাবি না মানা হয় তাহলে আমাদের আত্মহত্যা করা ছাড়া আর কোনো উপায় থাকবে না। এ সময় তাদের দাবিগুলো মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

কর্মসূচিতে বক্তারা বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির দুর্যোগকালীন কিন্ডারগার্টেন স্কুল-কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিচালকদের উদ্যোক্তা ঘোষণার মাধ্যমে সহজ শর্তে ঋণের ব্যবস্থা, ২০২১ সালের ভর্তির সুনির্দিষ্ট দিক-নির্দেশনা, বার্ষিক মূল্যায়ন পরীক্ষা নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।