dannews24.com | logo

৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কোনোরকম কোয়ারেন্টাইন ছাড়াই লন্ডন থেকে বাড়ি নিজেকে লাকি ম্যান হিসাবে দাবী

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২১, ২২:৫১

কোনোরকম কোয়ারেন্টাইন ছাড়াই লন্ডন থেকে বাড়ি  নিজেকে লাকি ম্যান হিসাবে দাবী

 

স্টাফ রিপোর্ট : সরকারের নির্দেশনা অনুযায়ী, শুক্রবার (১ জানুয়ারি) থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়েছে।

যুক্তরাজ্য থেকে সিলেট আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানের জন্য নগরীর হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট সহ বেশ কয়েকটি হোটেল চূড়ান্ত করা হয়েছে।যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীরা এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকবেন।

সূত্র মতে,গত ২৯ ডিসেম্বর প্রবাসী যাত্রীদের কোয়ারেন্টিনে রাখার বিষয়ে সিলেটের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সভার সিদ্ধান্ত অনুযায়ী আগত যাত্রীদের মধ্যে যারা নিজ ব্যয়ে হোটেলে থাকা অপারগ মনে করেন তাদেরকে সেনাবাহিনীর নিয়ন্ত্রণাধীন শাহপরাণ মাজার এলাকায় বিআরডিটিআই ক্যাম্পে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হবে।

কিন্তু এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্র মতে অভিযোগ
গত সোমবার ওসমানী নগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের গলমুকাপন গ্রামের মৃত কবির মিয়ার ছেলে,লন্ডন প্রবাসী লুৎফুর রহমান যুক্তরাজ্য থেকে দেশে এসেছেন,কোনোরকম কোয়ারেন্টাইন ছাড়াই। প্রবাস থেকে তিনি ওসমানি বিমানবন্দর থেকে সরাসরি তার বাড়িতে এসেছেন।তবে প্রভাবশালী থাকায় প্রকাশ্যে কেউ কথা বলতে পারছেন না। এলাকাবাসীর মতে যে কানে সারা দেশে করোনাভাইরাস এর কারণে লোক ডাউন দেয়া হয়েছে সে কানে ,লন্ডন প্রবাসী লুৎফুর রহমান যুক্তরাজ্য থেকে দেশে এসেছেনে কোন কোয়ারেন্টিন ছাড়াই,এবং এলাকায়, আতিয় সজন দের বাড়ি ঘুরছেন দিবারাত্রি সব সময়, মানছেন না কোন নিয়মনীতি। এ নিয়ে এলাকায় বিরুপ প্রতিক্রিয়া লক্ষ্য ও আতংক সৃষ্টি হয়েছে।
ইতি মধ্যে এ ব্যাপারে তিনি স্বগর্বে একটি ফেইসবুক পেইজ সাক্ষাৎকারে তিনি বলেছেন,তিনি ভাগ্যবান থাকায় সরাসরি এসেছেন।নিজেকে লাকি ম্যান হিসাবে নিজেকে দাবী করেন।এ নিয়ে এলাকায় বিরুপ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।এলাকাবাসীর দাবী ওসমানীনগর প্রশাসন যাতে বিহিত ব্যবস্থা নেন।
এ বিষয় নিয়ে ওসমানী নগর উপজেলার নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয় সম্পর্কে বর্তমাণে অবগত হয়েছেন,এবং গ্রাম পুলিশ সদস্য,প্রবাসী লুৎফুর রহমান এর বাড়ি পাঠিয়েছেন বলে জানান।
এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্র প্রবাসী লুৎফুর রহমান প্রভাবশালী তাকায় মানতে রাজি কই কোন নিয়মনীতি সে তার মতে বাজার সহ এলাকায় চলাফেরা করছেন।
বিষয়টি যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য এলাকাবাসী ও সংশ্লিষ্ট দের অনুরোধ।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।