dannews24.com | logo

১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গাইবান্ধার পলাশবাড়ী শিক্ষা অফিসের অনিয়ম দুর্নীতির অভিযোগ

প্রকাশিত : অক্টোবর ২৩, ২০২০, ১৭:০৫

গাইবান্ধার পলাশবাড়ী শিক্ষা অফিসের অনিয়ম দুর্নীতির অভিযোগ

শাহারুল ইসলাম, পলাশবাড়ী থেকে:গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা (ভারপ্রাপ্ত) প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম এর বিরুদ্ধে ভ্যাট দেয়ার কথা বলে ২টি প্রকল্পের সরকারি ফান্ডের ৪ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। বিভিন্ন সূত্রে জানা যায়, উক্ত শিক্ষা অফিসার আব্দুস ছালাম দায়িত্ব পাওয়ার পর থেকেই বিভিন্ন বরাদ্দের টাকা শিক্ষকদের সাথে যোগসাজোসে নাম মাত্র কাজ করে ভাগবাটোয়ারা করা হচ্ছে মর্মে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষক জানান। এছাড়াও চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে প্রাথমিক বিদ্যালয় মেরামতের জন্য (মাইনর ক্যাটাগরীর) আওতায় ৬৭টি বিদ্যলয়ের বিপরীতে ২ লক্ষ করে মোট ১ কোটি ৩৪ লক্ষ টাকা।
অপরদিকে রাজস্ব বাজেটের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয় মেরামত-সংস্কারের জন্য ২৯টি বিদ্যালয়ের বিপরীতে ১ লক্ষ ৫০ হাজার করে মোট ৪৩ লক্ষ ৫০ হাজার টাকা। দুটি প্রকল্পে মোট ১ কোটি ৭৭ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ পাওয়া যায়। যা বিদ্যালয়ের হিসাব নম্বরে জমার নিয়ম থাকলেও তা না করে শিক্ষা অফিসার অফিসের হিসাব নং (৫১১২৮০৩০০০৩৩৭) তে জমা করে সরকারি কোষাগারে সাড়ে ৭% ভ্যাট জমা করে। ১০% ভ্যাট দেখিয়ে ২ লক্ষ টাকার বিপরীতে প্রতিটি বিদ্যালয়ের ১ লক্ষ ৮০ হাজার টাকা এবং ১ লক্ষ ৫০ হাজার টাকার বিপরীতে ১ লক্ষ ৩৫ হাজার টাকার চেক বিতরণ করে শিক্ষা অফিসার। ২টি প্রকল্পের সরকারি ফান্ডের ৪ লক্ষাধিক টাকা আত্মসাত করেছে বলে অভিযোগ উঠেছে।
এব্যাপারে মোবাইলে তার সাথে যোগাযোগ করলে তিনি জানান আমি কয়েকদিনের ছুটিতে আছি। এসব অর্থ আত্মসাতের কোনো উত্তর না দিয়ে ফোন সংযোগ বিচ্ছিন্ন করে দেন। বিষয়টি ক্ষতিয়ে দেখত সচেতন শিক্ষক মহল এমপি মহোদয়সহ দুদুকের হস্তক্ষেপ কমনা করেছে






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।