dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গাইবান্ধার এক টাকার মাষ্টার হিসাবে পরিচিত লুৎফর রহমানকে নগদ অর্থ ও মোবাইল ফোন প্রদান

প্রকাশিত : অক্টোবর ২৫, ২০২০, ২২:১১

গাইবান্ধার এক টাকার মাষ্টার হিসাবে পরিচিত লুৎফর রহমানকে নগদ অর্থ ও মোবাইল ফোন প্রদান

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি:এক টাকার মাষ্টার লুৎফর রহমানকে ২৫ অক্টোবর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মোবাইল ফোন ও নগদ অর্থ প্রদান করেন গাইবান্ধার সুযোগ্য জেলা প্রশাসক মো. আবদুল মতিন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ সৃজনশীল গাইবান্ধার এডমিন মো. মেহেদী হাসান, সভাপতি নিশাদ বাবু, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাকিল প্রমুখ।
উল্লেখ্য, ৪৪ বছর আগে দিনে এক টাকা ফি নিয়ে শিক্ষার্থী পড়ানো শুরু করেন লুৎফর রহমান। এখন তাঁর বয়স ৭০। এর মধ্যে কত কিছুর দাম বাড়লেও লুৎফর রহমানের প্রাইভেট পড়ানোর ফি আর বাড়েনি। এলাকার লোকজনের কাছে তিনি পরিচিতি পেয়েছেন ‘এক টাকার মাস্টার’ নামে।
লুৎফর রহমানের বাড়ী গাইবান্ধা সদর উপজেলার বাগুড়িয়া গ্রামে। তিনি বয়সের ভারে নুয়ে পড়েছেন। কিন্তু পাঠদানের উৎসাহ এতটুকু কমেনি। এখন তিনি দিনে ৩৫ জন শিক্ষার্থীকে পড়ান তিনি।
লুৎফর রহমান বলেন, এই এলাকার বেশির ভাগ মানুষই গরীব। ছেলে-মেয়েদের পড়াতে চান না। প্রাইভেট পড়াতে পারেন না। তাই তিনি নাম মাত্র ফি নিয়ে শিক্ষার্থীদের পড়াচ্ছেন। এতে তাঁর তেমন লাভ না হলেও গরিব ঘরের ছেলে-মেয়ে শিক্ষিত হচ্ছে। এটাই তাঁর লাভ।
জেলা শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে অবস্থিত বাগুড়িয়া। এ গ্রামের ভেতর দিয়ে ব্রহ্মপুত্র বন্যা নিয়ন্ত্রণ বাঁধ তৈরি করা হয়েছে। বাঁধের দুই ধারে নদীভাঙা মানুষের বাস। বেশির ভাগ মানুষের একচালা টিনের ঘর। এখানকারই একটি বাড়ি ‘এক টাকার মাষ্টার’ লুৎফর রহমানের।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।