dannews24.com | logo

৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রনেতা সজিব ও রবিন

প্রকাশিত : ডিসেম্বর ৩১, ২০২০, ১৫:৪৭

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রনেতা সজিব ও রবিন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী মহানগর ছাত্রদলের সদস্য, বোয়ালিয়া থানার সাবেক সভাপতি ও (পূর্ব) ছাত্রদলের আহ্বায়ক সাদিউল ইসলাম সজিব ।

আরো শুভেচ্ছা জানান মহানগর ছাত্রদলের সদস্য, বোয়ালিয়া খানার সাবেক সাধারণ সম্পাদক ও  (পূর্ব) ছাত্রদলের সদস্য সচিব মো: রাকিন রায়হান রবিন।

এক শুভেচ্ছা বার্তায় সজিব জানান, ১ জানুয়ারি ২০২১ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আন্দোলন, সংগ্রাম ও গৌরবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী। সূচনালগ্ন থেকে ছাত্রদল বিভিন্ন জাতীয় পর্যায়ে ও স্বৈরাচারী আন্দোলনে সঠিকভাবে নেতৃত্ব দিয়ে সুনাম অর্জন ও রাজনৈতিক দূরদর্শীতার প্রমাণ দিয়েছে। এই ছাত্র সংগঠনটির সাথে দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা লক্ষ-কোটি কিশোর-তরুণ জড়িত যারা প্রয়াত প্রেসিডেন্ট জিয়ার আদর্শ বুকে ধারন করে।

তিনি আরো বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল এদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামে সর্বদায় রাজপথে সক্রিয় ছিল, আছে এবং থাকবে। ১ জানুয়ারি ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী জাঁকঝমকপূর্ণভাবে পালনের মাধ্যমে ছাত্র সমাজকে প্রয়াত প্রেসিডেন্ট জিয়ার হাতে গড়া ছাত্রদলের আদর্শে উজ্জ্বীবিত করার চেষ্টা করতে হবে এবং সারা দেশে ছাত্রদলকে সর্বাধিক শক্তিশালী ও সুশৃঙ্খল ছাত্র সংগঠন হিসেবে পরিণত করতে হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের ঐতিহ্য ও মর্যাদা রক্ষার দায়িত্ব আমাদেরই। ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বাংলাদেশ জাতীয়দাবাদী দলের (বিএনপি) স্থপতি প্রয়াত রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ সকল নেতাকর্মীকে জানাই সংগ্রামী সালাম, প্রাণঢালা শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন।

শুভ কামনা, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী সফল হউক, সার্থক হউক। উল্লেখ্যে, ১ জানুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের আন্দোলন, সংগ্রাম ও গৌরবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

উল্লেখ্য, ১৯৭৯ সালের এই দিনে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্র রাজনীতির গুণগত পরিবর্তন ও যুগোপযোগী করার লক্ষ্যে শিক্ষা, ঐক্য ও প্রগতি- এই তিন মূলনীতিকে ধারণ করে উৎপাদনমুখী শিক্ষাব্যবস্থা প্রবর্তনের জন্য প্রতিষ্ঠা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বর্তমানে যারা বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন, তাদের অনেকেই জাতীয়তাবাদী ছাত্রদলের সাথে যুক্ত ছিলেন। ১৯৭৯ সালে জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করার সময় ভবিষ্যৎ নেতৃেত্বর জন্য একটি ছাত্র সংগঠনও প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা অনুভব করেন। পরে ১৯৭৯ সালের ১ জানুয়ারি কেন্দ্রীয়ভাবে এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তখনকার সময়ে জিয়াউর রহমানের জনপ্রিয়তায় অনুপ্রাণিত হয়ে অনেক তরুণ জাতীয়তাবাদী ছাত্র দলে যোগদান করেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।