dannews24.com | logo

৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

টঙ্গীবাড়িতে পিওন সেলিমের নিয়ন্ত্রনে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান— ডান নিউজ ২৪

প্রকাশিত : এপ্রিল ১৭, ২০২১, ১৪:০৫

টঙ্গীবাড়িতে পিওন সেলিমের নিয়ন্ত্রনে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান— ডান নিউজ ২৪

 

মোঃ মাসুম, মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি:- মোঃ সেলিম চাকুরী করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের পিওন হিসেবে। কিন্তু দীর্ঘ কয়েক বছর তিনি দাপুটের সাথে দায়িত্ব পালন করেছেন বিভিন্ন তদবির বাণিজ্যের। তার হাতেই ছিল উপজেলার বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রসা গুলোর বিভিন্ন নিয়োগ। আর্থিক লেনদেনে খুবই পটু সেলিমের মাধ্যমেই কর্তা ব্যাক্তিরা আর্থিক লেনদেন করাতেন। সেই সুবাদে সেলিম হয়ে ওঠে ক্ষমতার কেন্দ্র বিন্দুতে।
উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে আড়াই থেকে তিন লক্ষ টাকা নিয়ে প্রতিটি প্রতিষ্ঠানে দপ্তরী নিয়োগকে কেন্দ্র করেই সেলিমের উত্থান।
তার কথার বাইরে কথা বললেই শিক্ষক বদলী, সহ নানান হয়রানী। ধীপুর ইসলামীয়া ফাজিল মাদ্রাসা চলমান রয়েছে প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল, শিক্ষক সহ অফিস সহায়ক নিয়োগ আর সেখানেই এখন নজর সেই পিওন সেলিমের। উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের উঠতি বিভিন্ন নেতার সাথে রয়েছে সেলিমের ভাব। নাম প্রকাশে অনিচ্ছুক ধীপুর ফাজিল মাদ্রাসার একাধিক শিক্ষক জানান, মাদ্রাসাটির শিক্ষা সুনাম অক্ষুন্ন রাখতে যোগ্য প্রিন্সিপাল সহ শিক্ষক নিয়োগ দিতে হবে। উপজেলা থেকে সেলিম নামক ব্যাক্তি দীর্ঘ দিন যাবত মাদ্রাসাটিতে অনিয়ম করে আসছে। তার মাধ্যমেই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয় আর্থিক সুবিধার বিনিময়ে। মাদ্রাসাটির সাবেক প্রিন্সিপাল ব্যক্তিগত কারন দেখিয়ে পদত্যাগ করার পর তিনি স্বপদে বহাল থাকার জন্য আদালতের সরনাপন্ন হন। পরবর্তীতে জানা যায় তাকে জোর পূর্বক পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। তবে বর্তমানে তিনি অন্যত্র চাকুরী পাওয়ায় তার দায়েরকৃত মোকদ্দমাটি তিনি প্রত্যাহার করেছেন বলে জানা যায়। প্রাথমিক পর্যায় থেকে ডিগ্রি পর্যন্ত উচ্চ শিক্ষার প্রতিষ্ঠানটি পিওন সেলিমের ঘুষ বাণিজ্যের কারনে তার ঐতিহ্য হারাচ্ছে। সেলিম দীর্ঘ দিন একই উপজেলায় চাকুরী করার সুবাদে সিনিয়র অফিসারদেরও পাত্তা দেন না বলে জানা যায়। সেলিম জানান, আমার বিরুদ্ধে মিথ্যা রটানো হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খালেদা পারভীন জানান, আমরা তার বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।