dannews24.com | logo

৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

দুপচাঁচিয়া উপজেলার কামারগ্রাম আব্দুর রাজ্জাকের বাড়িতে ২য় বার অগ্নিসংযোগ ৫ লক্ষ টাকার ক্ষতি — ডান নিউজ ২৪

প্রকাশিত : এপ্রিল ০৮, ২০২১, ১৫:২০

দুপচাঁচিয়া উপজেলার কামারগ্রাম আব্দুর রাজ্জাকের বাড়িতে ২য় বার অগ্নিসংযোগ ৫ লক্ষ টাকার ক্ষতি —  ডান নিউজ ২৪

মোসাব্বর হাসান মুসা, বগুড়া জেলা প্রতিনিধি: দুপচাঁচিয়া উপজেলার কামারগ্রাম আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের বাড়িতে অগ্নিসংযোগ ঘটনা ঘটেছে।

 

তিনি উপজেলা নির্বাহি অফিসার এবং চেয়ারম্যানের নিকট অভিযোগ  করেন  তার উক্ত অভিযোগের তথ্যে জানা যায়। গত ২৭ মার্চ দিবাগত রাত ১ ঘটিকার সময় তার স্বয়ং কক্ষে আগুন দেখতে পেয়ে চিৎকার দিতে থাকে। ইতিপূর্বে তার  বসতবাড়িতে এরকমভাবে অগ্নিসংযোগ করা হয়েছিল। ধারণা করা হচ্ছে ওই এলাকায় জামায়াত বিএনপি’র নেতাকর্মীদের আক্রোশের শিকার তিনি।

২০১৯ সালে অনুরূপভাবে তার বসত বাড়ীতে অগ্নিসংযোগ করা হয়েছিল। আব্দুর রাজ্জাক দুপচাঁচিয়া সদর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। ধারণা করা হচ্ছে তার জনপ্রিয়তা এবং তিনি গ্রামে মেম্বার পদে দাঁড়ানোর ইচ্ছা পোষণ করায় উক্ত বসত বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।কথাগুলি তার গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব‍্যক্তি জানান।

গত ২৭ মার্চ দিবাগত রাত্র ১ ঘটিকার সময় তার বসতবাড়িটি সম্পূর্ণ ঘর পুড়ে ছাই হয়ে যায়। তিনি বলেন গভীর রাত্রিতে আমি প্রতিনিয়ত খাওয়া-দাওয়া সেরে রাত্রে ঘরে ঘুমায়। ঘুম থেকে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে তিনি ঘর থেকে দৌড়ে বের হয়ে আসেন। চিৎকার করে প্রতিবেশীর অন‍্যান‍্য লোকজনসহ তিনি আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। বসতবাড়ির অগ্নিসংযোগ ঘটনায় তার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি জানান। আব্দুর রাজ্জাক একজন ক্ষুদ্র পান বিড়ি সিগারেট ব্যবসায়ী। তিনি দুপচাঁচিয়া সি অফিসে এ পান বিড়ি সিগারেট বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সক্রিয় একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধুর একজন অন্ধভক্ত তারপরও তার বসতবাড়ি অগ্নিসংযোগ ঘটনায় পুড়ে ছাই হয়ে গিয়েছে। বর্তমান সরকারের নিকট আকুল আবেদন জানান তিনি যেন একটি বসত বাড়ী পেতে তালিকাভুক্ত হন।

এ ঘটনায় দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগ এবং ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দরা নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছিলেন। তিনি বাংলাদেশ সরকারের কাছে একজন সাহায্য প্রার্থী। বর্তমানে খোলা আকাশের নিচে তিনি বসবাস করে আসছেন। মানবিক দিক বিবেচনা করে তাকে বসতবাড়ি এবং ঘর প্রদানের জন্য অনুরোধ জানিয়েছেন গ্রামবাসী।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।