dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

দুপচাঁচিয়া উপজেলা কৃষি অফিস আয়োজিত ৩ হাজার ৮০জন প্রান্তিক কৃষককে সার ও বীজ বিতরন

প্রকাশিত : নভেম্বর ২২, ২০২০, ২১:০৬

দুপচাঁচিয়া উপজেলা কৃষি অফিস আয়োজিত ৩ হাজার ৮০জন প্রান্তিক কৃষককে সার ও বীজ বিতরন

মোছাব্বর হাসান মুসা,বগুড়া প্রতিনিধিঃ দুপচাঁচিয়া উপজেলা কৃষি অফিস আয়োজিত ৩ হাজার ৮০ জন প্রান্তিক কৃষককে সার ও বীজ বিতরন করা হয়েছে।

 

দুপচাঁচিয়া উপজেলা কৃষি দপ্তরসূত্রে এ খবর নিশ্চিত করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা সাজেদুল আলম। তিনি জানান দুপচাঁচিয়া উপজেলার ৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভা থেকে প্রান্তিক কৃষকদের তালিকা তৈরী করেন ইউনিয়ন কৃষি ও পূর্নবাস কমিটি তারা আমাদের কাছে কৃষকদেও তালিকা প্রেরন করেন। সেই তালিকা মোতাবেক আমরা প্রকৃত কৃষকদের মাঝে সার বীজ বিতরন করছি। অত্র উপজেলার ৩হাজার ৮০ জন কৃষককে সার বিজ বিতরণ করা হচেছ।

এ বিষয়ে প্রান্তিক কৃষক ডাকাহার গ্রামের রমজান আলী জানান বিগত দিনে বিএনপি সরকারের সময় সার বীজ পাইনি। বহুকৃষক গুলি খেয়ে মরেছে সারের জন্য। হাসিনা সরকার আমাদের দিকে ভাল নজর দিচ্ছে। আজ আমি ড্যাপ সার সরিশা বীজ, গমের বীজ পেয়েছি। আমরা খুব সন্তষ্ট ও খুশি।তালোড়া সাবলা গ্রামের কৃষক সুবল চন্দ্র জানায় আমাকে সার বীজ দেয়া হয়েছে খুব ভাল লাগল আমরা এই সময়ে সার গম ও সরিশার বীজ পেয়ে তা জমি চাষ করে আবাদ করবো।

সার বীজ বিতরন উপলক্ষে এক উদ্বোধনী আলোচনা সভা উপজেলা কৃষি অফিসার সাজেদুল আলমের সভাপতিত্বে কৃষি অফিস চত্তরে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভ্যাটেনারী সার্জন মাহমুদুল হাসান, কৃষি সম্পসারণ অফিসার কামনাশিস সরকার, সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপ-সহকারি কৃষি অফিসার মামুন হোসেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।