dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

দুপচাঁচিয়া পৌরসভার প্রায় আড়াই লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ॥

প্রকাশিত : জুন ০৮, ২০২১, ১৯:০১

দুপচাঁচিয়া পৌরসভার প্রায় আড়াই লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ॥

বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া জেলার অন্যতম দুপচাঁচিয়া পৌরসভা এলাকার সাংবাদিক এম সরওয়ার খান এর পুত্র জিয়া হায়দার খান সেতু উদ্বোক্তা পিডিসি কর্তৃক পৌরভার বিভিন্ন সেক্টরের আয় এর রশিত মুলে প্রায় আড়াই লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে দুপচাঁচিয়া পৌরসভার হিসাব বিভাগ থেকে স্মারক নং দুপঃ পৌর ২০২০-২০২১/৩০০ তারিখ ০২-০৬-২১ইং এর ভারপ্রাপ্ত মেয়র মোঃ ইদ্রিস আলী স্বাক্ষরিত দেয় পত্র মোতাবেক নিশ্চিত করে জানান সাংবাদিক এম সরওয়ার খান’র পুত্র জিয়া হায়দার খান সেতু সে দুপচাঁচিয়া পৌরসভার সার্ভিস সেন্টারের উদ্বোক্তা পিডিসিতে কর্মরত থাকা অবস্থায় সে জম্ম ও মৃত্যু নিবন্ধন প্রত্যয়ন পত্র ওয়ারিশান সনদ নাগরিকত্ব সনদ ও বিবিধ রশিদমূলে আদায়কৃত অর্থ ২ লক্ষ ৪২ হাজার ৮ শত ৮৫ টাকা পৌরসভার হিসাব বিভাগে জমা না দিয়ে সে নিজে তা আত্মসাত করেছেন।

এ বিষয়ে গত ০৯/০৪/২০১৯ইং তারিখে স্মারক নং দুপঃ পৌরঃ ২০১৯-২০২০/৫৯ নং পত্রে মেয়র জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি চিঠি মারফত অবগত করে ৩ কর্ম দিবসের মধ্যে তা জমা দেবার জন্য চিঠি দেওয়া হলে সে মাত্র ৪১ হাজার ৫০ টাকা পৌরসভার হিসাব বিভাগে জমা করেছেন। তার পর থেকে সে বাকী টাকা গুলি আর হিসাব বিভাগে জমা না করে র্দীঘদিন যাবত তালবাহানা করতে থাকে।

এমতাবস্থায় স্মারক নং দুপঃ পৌর ২০২০-২০২১/৩০০ তারিখ ০২-০৬-২১ ইং পত্রের মাধ্যমে আবার তাগাদা দিয়ে বাকী ২ লক্ষ ১ হাজার ৮ শত ৩৫ টাকা অদ্যাবদি পর্যন্ত সে হিসাব বিভাগে জমা করেনি। উক্ত টাকার বিষয়ে ভারপ্রাপ্ত মেয়র মোঃ ইদ্রিস আলীর ০১৭১৬-২৩৭০০৬ মুঠোফোনে কল করে তিনি জানান পত্র প্রদান করার পরেও সে আত্মসাতকৃত টাকা পৌরসভার হিসাব বিভাগে জমা করেনি।তাকে আর একটি পত্র দিয়ে আমরা টাকা আদায় করার চেষ্টা করবো। তার পরেও তা প্রদানে ব্যর্থ হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে দুপচাঁচিয়া পৌরসভার হিসাব রক্ষন কর্মকর্তার ০১৭১৮-৪০৯৪৩০ নং মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন করোনার জন্য অফিস সীমিত আকারে করা হচ্ছে তার জানামতে সে টাকা হিসাব বিভাগে জমা করেনি। এ বিষয়ে জিয়া হায়দার খান সেতু’র মোবাইল ফোনে কল করে তার প্রতিক্রিয়া জানার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।