dannews24.com | logo

৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ধর্মের নামে সহিংসতা গ্রহণযোগ্য হতে পারে না: বাদশা

প্রকাশিত : ডিসেম্বর ১৩, ২০২০, ১৮:৩৩

ধর্মের নামে সহিংসতা গ্রহণযোগ্য হতে পারে না: বাদশা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, পৃথিবীর বহুদেশে ধর্মের নামে সহিংসতা চলছে। এটি কখনও গ্রহণযোগ্য হতে পারে না। তাই ধর্মের সঠিক ব্যখ্যা জানা জরুরী। এক্ষেত্রে ধর্মীয় নেতারাই সঠিক ব্যাখ্যা অন্যদের কাছে তুলে ধরতে পারেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তি বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির জন্য ইমামদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রোববার সকালে ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয় এই সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি বলেন, সারাবিশ্বই এখন একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। করোনাভাইরাসের জন্য অনেক মানুষের মৃত্যু হয়েছে। পৃথিবীতে বহুবার মহামারী হয়েছে। হয়তো দ্রুতই এই পরিস্থিতি কেটে যাবে। তবে এটা ছাড়াও সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি আরও বড় মহামারী। এই মহামারীগুলোর কারণে একটি দেশ নিমিষেই ধ্বংস হতে পারে। এগুলোর কারণে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। এসব মহামারী রোধের জন্য ধর্মীয় নেতৃবৃন্দ ভূমিকা রাখতে পারেন। তারা মসজিদের খুতবা কিংবা ইসলামিক জলসাগুলোতে সঠিক ব্যাখ্যা দিয়ে মানুষকে সচেতন করে তুলতে পারেন।

বিশ্ব প্রেক্ষাপট তুলে ধরে ফজলে হোসেন বাদশা বলেন, পৃথিবীর অনেক দেশে ইসলাম সংকটের মধ্যে আছে। বর্হিবিশ্বের দিকে তাকালে আমরা দেখতে পাই বহুদেশ জঙ্গিবাদের জন্য ধ্বংস হয়েছে। লেবানন, সিরিয়া, ইরাক এইসব দেশে সামাজিক অস্থিরতা বিরাজ করছে। কিন্তু সেই তুলনায় আমাদের দেশ অনেক ভাল আছে। বাংলাদেশে ইসলাম হেফাজতে আছে। এখানে ইসলাম নিরাপদ, ধর্ম নিরাপদ।

সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যলয়ের পরিচালক মুহাম্মদ জালাল আহমদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরীফুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শকের কার্যালয়ের পুলিশ সুপার আব্দুস সালাম ও বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক হাবিবুল আহসান তালুকদার। স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক একেএম মুজাহিদুল ইসলাম।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।