dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

নারীদের মর্যাদা প্রতিষ্ঠায় সবই করছে সরকার

প্রকাশিত : ডিসেম্বর ০৯, ২০২০, ১৫:৩৫

নারীদের মর্যাদা প্রতিষ্ঠায় সবই করছে সরকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারী পুরুষের সমতা প্রতিষ্ঠা হওয়ায় দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নারী উন্নয়নে আওয়ামী লীগ সব সময়ই অগ্রগামী। সমাজে নারীদের মর্যাদা প্রতিষ্ঠায় প্রয়োজনীয় সবই করছে সরকার।

নারী শিক্ষা, উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ ভূমিকা রাখায় পাঁচ আলোকিত নারীকে বেগম রোকেয়া পদকে ভূষিত করা হয় সরকারের পক্ষ থেকে। গণভবন থেকে ভার্চুয়ালি এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, নারী-পুরুষের সমতা প্রতিষ্ঠা হওয়ায় দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। তা সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে। শেখ হাসিনা বলেন,  শিক্ষাক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বাড়াতে উপবৃত্তি, শিক্ষা সহায়তা এবং নারীবান্ধব অবকাঠামো গড়ে তোলা হয়েছে। অর্থনৈতিকভাবে সাবলম্বী করে তোলায় সমাজে নারীদের মর্যাদা আরো বাড়ছে।

নারী ও শিশু নির্যাতন বন্ধে অনেক ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।  তাদের জন্য বিশেষ আইনি সহায়তা কার্যক্রম, জরুরি মুহুর্তের জন্য কল সেন্টার প্রতিষ্ঠা হয়েছে। শিক্ষা, চিকিৎসা, প্রশাসন আইন-শৃঙ্খলা থেকে শুরু করে সশস্ত্র বিভাগেও উচ্চ পর্যায়ে নারীদের নিয়োগ তাদের যোগ্যতারই প্রমাণ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।