dannews24.com | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পলাশবাড়ীতে ইট প্রস্তুতকারী শ্রমিক ইউনিয়নের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০২১, ২০:০৯

পলাশবাড়ীতে ইট প্রস্তুতকারী শ্রমিক ইউনিয়নের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

 

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে পলাশবাড়ীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইটভাটা গুড়িয়ে দেওয়া এবং ১৬ লাখ জরিমানা করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা ইট প্রস্তুতকারী শ্রমিক ইউনিয়নের কয়েক হাজার শ্রমিক।
১২ জানুয়ারী মঙ্গলবার সকালে পৌরশহরের চৌমাথায় মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ নেতা রেজানুর রহমান ডিপটি’র সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ইট প্রস্তুতকারী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছাদেক আলী, জাতীয় শ্রমিক লীগের উপজেলা সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মাহামুদুজ্জামান প্রান্ত, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, শ্রমিক রেজাউল মিয়া ও ফিরোজ মিয়া প্রমূখ।
বক্তারা বলেন, করোনার সময় শ্রমিকদের হাতে কাজকর্ম না থাকায় খেয়ে না খেয়ে দিনযাপন করছেন তারা। বর্তমানে ইট প্রস্তুত মৌসুমে তারা ভাটায় কাজ করে পরিবারের সদস্যদের আহার মেটাচ্ছেন। ঠিক সেই সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একের পর এক ইটভাটা গুঁড়িয়ে দেওয়ায় আমরা কর্মহীন হয়ে পড়েছি। এ অবস্থায় চলতি মৌসুমে ইটভাটা গুলোর শ্রমিকদের কর্মস্থানের সুযোগ অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য, গত ১০ জানুয়ারী পলাশবাড়ী উপজেলায় কয়েকটি ইটভাটার বিরুদ্ধে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. ফয়েজ উদ্দিন। এসময় লাইসেন্স ও পরিবেশ ছাড়পত্র ব্যতীত নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনার অপরাধে তিনটি ইটভাটা ধ্বংস করা হয় এবং ১০টি মামলায় ১৬ লাখ টাকা জরিমানা করে।#






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।