dannews24.com | logo

১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্তির জন্য এমপি বাদশার প্রস্তাব

প্রকাশিত : নভেম্বর ১০, ২০২০, ১৯:০০

পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্তির জন্য এমপি বাদশার প্রস্তাব

রাজশাহী অফিস: পাঠ্যসূচিতে বাংলাদেশের সংবিধান অন্তর্র্ভুক্ত করার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডকে (এনসিটিবি) প্রস্তাব দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ফজলে হোসেন বাদশা। সংসদীয় কমিটির সঙ্গে এনসিটিবির সভায় তিনি এই প্রস্তাব দিয়েছেন।

এনসিটিবি পাঠ্যপুস্তক ভবনে সোমবার এ সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল মাধ্যমে সভায় যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে সরাসরি সভায় অংশ নেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা, আবদুল কুদ্দুস প্রমুখ। এছাড়া এনসিটিবির চেয়ারম্যানসহ অন্যান্য কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা শিক্ষার্থীদের সংবিধান পাঠের ব্যাপারে বরাবরই গুরুত্ব দিয়ে আসছিলেন। এনসিটিবির সঙ্গে সভায় তিনি বিষয়টি আবারও তোলেন এবং পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্ত করার প্রস্তাব দেন। এ সময় এনসিটিবি তার প্রস্তাব নীতিগতভাবে গ্রহণ করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের পাঠ্যসূচিতে সংবিধান অন্তর্ভুক্ত করার ব্যাপারে আরেকটি সভা হবে। এছাড়া কোন শ্রেণিতে সংবিধানের কোন অংশ বা কত কত অনুচ্ছেদ অন্তর্ভুক্ত করা হবে সে ব্যাপারে এখন পর্যালোচনা করা হবে। এরপরই পাঠ্যসূচিতে সংবিধান অন্তুর্ভুক্ত করা হবে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।