dannews24.com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় প্রথম ধাপে ৭২ হাজার ডোজ করোনা টিকা পৌঁছেছে

প্রকাশিত : ফেব্রুয়ারি ০১, ২০২১, ২১:২০

গাইবান্ধায় প্রথম ধাপে ৭২ হাজার ডোজ করোনা টিকা পৌঁছেছে

 

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃগাইবান্ধায় প্রথম ধাপে ৭২ হাজার ডোজ করোনাভাইরাসের টিকা পৌঁছেছে। ৩১ জানুয়ারি রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেন গাইবান্ধা সিভিল সার্জন ডা.আ. ম. আখতারুজ্জামান।

এর আগে রাত ২টার দিকে টিকাবাহী একটি ফ্রিজার ভ্যান সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। স্বাস্থ্য বিভাগের কর্মীরা ভ্যান থেকে টিকার চারটি কার্টুন নামিয়ে করোনার টিকা সংরক্ষণের জন্য জেলা সদর হাসপাতালের ভ্যাকসিন সংরক্ষণাগারে সংরক্ষণ করেছেন।

সিভিল সার্জন ডা.আ. ম. আখতারুজ্জামান বলেন, ঢাকা থেকে একটি ফ্রিজার ভ্যানে পাঠানো ভারতের সিরাম ইন্সটিটিউটের কোভিশিল্ড ভ্যাকসিন মধ্যরাতে এসে পৌঁছেছে। কোল্ড চেইন মেইনটেইন করে সংরক্ষণ করা হয়েছে এসব ভ্যাকসিন। ৪টি কার্টুনে ৭ হাজার ২০০ ভাওয়াল রয়েছে। প্রতি ভায়ালে ১০টি করে ডোজ রয়েছে। ফলে আমরা ৩৬ হাজার মানুষকে এ টিকা দিতে পারবো। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। পর্যায়ক্রমে আরও ডোজ আসলে নিয়ম মাফিক এসব টিকা দেওয়া হবে।

তিনি আরও বলেন, ভ্যাকসিন পেতে অগ্রাধিকার ভিত্তিতে তালিকাভুক্তদের অনলাইনে বাধ্যতামূলক রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না। স্বাস্থ্যকর্মী, পুলিশ, মুক্তিযোদ্ধা ও প্রশাসনের কর্মকর্তা, সংবাদকর্মী ও ষাটোর্ধ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে এসব ভ্যাকসিন দেওয়া হবে। সিভিল সার্জন অফিস সূত্রে গাইবান্ধা জেলায় এ পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ২৬২ জন, এদের মধ্যে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৫৮জন, তবে সুস্থ হয়েছেন ১ হাজার ২২ জন। এ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১৬ জন, চিকিৎসাধীন রয়েছে ১৯ জন।

উল্লেখ্য, আগামী ৭ ফেব্রুয়ারী রবিবার থেকে গাইবান্ধায় করোনা টিকাদান কর্মসূচি শুরু হবে। অগ্রাধিকার পাবে স্বাস্থ্য কর্মী, মুক্তিযোদ্ধা, সংবাদকর্মী ও আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা।##






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।