dannews24.com | logo

১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দপ্তরগুলোকে এবার শহীদ মিনারে একসঙ্গে সর্বোচ্চ পাঁচজন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ১৪:৩৮

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দপ্তরগুলোকে এবার শহীদ মিনারে একসঙ্গে সর্বোচ্চ পাঁচজন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন

সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দপ্তরগুলোকে জরুরি নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। নির্দেশনা অনুয়ায়ী এবার শহীদ মিনারে একসঙ্গে সর্বোচ্চ পাঁচজন পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। তবে সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানতে হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছেন।

ওই আদেশে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়সহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল দপ্তর ও প্রতিষ্ঠানের সঠিক নিয়মে সঠিক রং ও মাপের জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে হবে। সূর্যোদয়ের সময় পতাকা উত্তোলন এবং সূর্যাস্তের সময় পতাকা নামাতে হবে।

প্রতিটি বিদ্যালয়ের শহীদ মিনারে পাঁচজনের সমন্বয়ে পুষ্পস্তবক অর্পণ নিশ্চিত করতে হবে। যেখানে শহীদ মিনার নেই সে সব দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা স্থানীয় প্রশাসনের পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে অংশ নেবেন।

প্রতিটি প্রাথমিক বিদ্যালয়, প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব কর্মসূচি প্রণয়ন করে দিবসটি উদযাপনের ব্যবস্থা করবেন।

সংশ্লিষ্ট জেলা তথ্য অফিস থেকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে প্রাপ্ত পোস্টার গ্রহণ, বিতরণ ও সাঁটানো নিশ্চিত করবেন। জেলা, উপজেলায় স্থানীয় প্রশাসনের নেয়া কর্মসূচিতে অংশ নেবেন এবং ওইসব অনুষ্ঠানের সঙ্গে সমন্বয় করে নিজস্ব অনুষ্ঠান পরিচালনা করবেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।