dannews24.com | logo

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ফ্রান্সে মহানবীকে কটাক্ষ করার প্রতিবাদে রাজশাহীতে হেফাজতে ইসলামের বিক্ষোভ

প্রকাশিত : অক্টোবর ৩১, ২০২০, ১৯:৫৪

ফ্রান্সে মহানবীকে কটাক্ষ করার প্রতিবাদে রাজশাহীতে হেফাজতে ইসলামের বিক্ষোভ

তমাল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: চীনের উইঘুর মুসলিমদের উপর অমানবিক নির্যাতন এবং সারা বিশ্বের মুসলিমদের উপর পাশবিক নির্যাতন সহ ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করে রাসূল (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমা এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বাংলাদেশ হেফাজতে ইসলামের রাজশাহী জেলা শাখা।

নগরীর জিরো পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সোনাদীঘির মোড় হয়ে কুমারপাড়া প্রদক্ষিণ করে পুনরায় জিরো পয়েন্টে এসে শেষ হয়।বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন হেফাজতে ইসলামের রাজশাহী জেলার সভাপতি মাওলানা তৈয়বুর রহমান নিজামি।

এছাড়াও মানববন্ধনে বক্তব্য দেন, মাওলানা নেক আহম্মেদ, মিনহাজ উদ্দিন, মুফতি মোঃ ইয়াকুব, জাকারিয়া হাবিবী, হাবিবুর রহমান কাসেমী, আব্দুল মজিদ, মুফতি আলী আকবর ফারুকী, বোরহান উদ্দীন সাঈদ, মুফতি হুসাইন আহমেদ, মোর্শেদ আলম, রশীদ আহম্মদ প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ‘ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।

তারা আরো বলেন, আমাদের রাসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কুটক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না। এছাড়া বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বানও জানানো হয়েছে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।