dannews24.com | logo

৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার গাবতলীর খুপি হাড়িভিটায় ফসলি জমি থেকে বালু তোলার ছত্রছায়ায় মাদক ব্যবসার অভিযোগ…

প্রকাশিত : সেপ্টেম্বর ২২, ২০২০, ১০:১৬

বগুড়ার গাবতলীর খুপি হাড়িভিটায় ফসলি জমি থেকে বালু তোলার ছত্রছায়ায় মাদক ব্যবসার অভিযোগ…

 

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার গাবতলী উপজেলার সোনারায় ইউনিয়নের খুপি হাড়িভিটা গ্ৰামে ফসলি জমির ভিতরে ড্রেজার বসিয়ে অবৈধ ভাবে বালু তোলা হচ্ছে। ভাঙনের হুমকির মুখে এখানকার শতশত বিঘা জমি ও আবাদি ফসল। শুধু বালু তোলা নয় অবৈধ ভাবে বালু উত্তোলণের ছত্রছায়ায় বিক্রি হচ্ছে মাদক। এবিষয়ে গাবতলী উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে এলাকাবাসীর পক্ষ হতে একটি অভিযোগ করা হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা যায়, অবৈধ বালু তোলার নেপথ্যে রয়েছে এলাকার, ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজার সম্রাট, লবু উদ্দিনের পুত্র মিনারুল ইসলাম ও রিপন। এই কাজে তাকে সহযোগীতা করে তার একটি বাহীনি। ঘটনাস্থলে গিয়ে এই বাহীনির সহযোগী হিসেবে পাওয়া গেল নিজেকে পল্লী চিকিৎসক দাবি করা রবিউল নামের এক ব্যক্তি। তার কাছে অবৈধ ভাবে বালু তোলার বিষয় জানতে চাইলে তিনি জানান, গাবতলী কেন্দ্রীয় মসজিদে বালু দেওয়া হচ্ছে। আমরা সর্বদিক ম্যানেজ করে বালু তুলছি।
সর্বদিক ম্যানেজ কে কে জানতে চাইলে তিনি সদুত্তর দেননি। স্থানীয় বাসিন্দারা জানান, এলাকায় অবৈধতা ভাবে বালু ও মাকদের ছড়াছড়ি করছে মিনারুল ও তার বাহীনিরা। বিষয়টি প্রশাসনকে জানানো হলেও নীরব ভূমিকা পালন করছে।
কোন রকম নিয়ম-নীতি না মেনে এই গ্যাং বীরদর্পে নিয়ম বহির্ভূতভাবে বালু উত্তোলন করেছেন।
এলাকাবাসীর দাবি হাড়িভিটা গ্রামকে মাদক মুক্ত ও অবৈধ বালুদস্যুদের কবল থেকে রেহায় পেতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।