dannews24.com | logo

১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার নাটাইপাড়ায় নকল কাপড় কাচার গুড়া পাউডার (গুড়া সাবান) ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রকাশিত : নভেম্বর ১২, ২০২০, ১৭:০১

বগুড়ার নাটাইপাড়ায় নকল কাপড় কাচার গুড়া পাউডার (গুড়া সাবান)  ভ্রাম্যমান আদালতে জরিমানা

বগুড়ার নাটাইপাড়া (বৌবাজার) একটি পরিত্যক্ত বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবত ঝলক সিনথেটিক কাপড় কাচা গুড়া সাবান তৈরির অন্তরালে দেশের নামিদামি কোং সার্ফএক্সেল, ঘুড়ি ফাস্টওয়াশ এর হুবহু মোড়কে নকল ও নিম্ন মানের কাপড় কাচা পাউডার (গুড়া সাবান) উৎপাদন ও বাজারজাত করে আসছিল জনৈক আবু হাসনাত মোসাদ্দেক তুহিন স্হায়ী বাড়ি ঈশ্বরদী বলে জানা যায়।

গত ১০ নভেম্বর দুপুরে উক্ত নকল কাপড় কাচার গুড়া পাউডার (গুড়া সাবান) উৎপাদন ও বাজারজাত প্রস্তুতির সময় উক্ত কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমান আদালত চলাকালীন উক্ত কারখানার মালিক তুহিন আত্মগোপন করায় ভ্রাম্যমান আদালত তার বাসায় পুলিশ পাঠিয়ে তার স্ত্রী সুমি খাতুনকে উক্ত কারখানায় নিয়ে আসেন এবং কারখানায় অবৈধ নকল গুড়া সাবান তৈরী আইনত অপরাধ বলে জানান। সেই সাথে ২০০০০/- বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করেন।

নকল সার্ফএক্সেল ঘুড়ি ফাস্টওয়াশ কারখানার মালিক তুহিন পলাতক থাকায় তার স্ত্রী সুমি খাতুন তাদের অপকর্মের জন্য ভ্রাম্যমাণ আদালতের কাছে ক্ষমা নিয়ে জরিমানার সমুদয় অর্থ বিশ হাজার টাকা জমা দেন। জানা গেছে, ঝলক সিনথেটিক গুড়া সাবান উৎপাদনের অন্তরালে দেশের নামিদামি ব্রান্ড সার্ফএক্সেল ঘুড়ি ফাস্টওয়াশ হুবহু নকল মোড়কে দীর্ঘ কয়েক বছর যাবত বাজারজাত করে নাটাইপাড়ার আশেপাশে সহ নিজ এলাকায় কয়েক কোটি টাকার সম্পদ গড়েছে।

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনার নিউজ কাভারেজ করায় জাতীয় দৈনিক আলোর দিগন্ত পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ অনলাইন প্রেস ক্লাবের বগুড়া সদর থানা সভাপতি মোঃ হায়দার আলী মিঠু শহরের কর্মস্হল থেকে রাত দশটায় বাড়ি ফেরা পথে নকল গুড়া সাবান কারখানার মালিক তুহিন কারখানার পার্শ্ববর্তী রাস্তায় পথরোধ করে অকথ্য ভাষায় গালিগালাজ, দেখে নেবে খাইয়া ফেলবে মর্মে হত্যার হুমকি ও লাঞ্ছিত করে। উক্ত ঘটনায় বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেছেন ঐ ভুক্তভোগী সাংবাদিক।

এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন সদর থানা অফিসার ইনচার্জ ওসি হুমায়ুন কবীর। প্রতীকি ছবি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।