dannews24.com | logo

২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শিবগঞ্জ থানার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনের অগ্রনায়ক ওসি এসএম বদিউজ্জামান…

প্রকাশিত : অক্টোবর ২৮, ২০২০, ২১:৫৮

বগুড়ার শিবগঞ্জ থানার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনের অগ্রনায়ক ওসি এসএম বদিউজ্জামান…

 এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার গুরুত্বপূর্ণ থানা হিসেবে পরিচিত বগুড়ার সদরর থানা। সেই গুরুত্বপূর্ণ থানায় প্রায় আড়াই বছর ওসি হিসেবে কর্মরত থাকার পর গত ২৯ জুন ২০২০ ইং তারিখ ওসি এসএম বদিউজ্জামান যোগদান করেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসেবে।

ওসি এসএম বদিউজ্জামান থানায় যোগদানের ৪ মাসের মধ্যেই পাল্টে যায় শিবগঞ্জ থানার চিত্র। আলোচনা এবং সমালোচনার মধ্যদিয়ে তিনি শিবগঞ্জ থানার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। বেশকিছু উল্লেখযোগ্য অভিযান পরিচালনা করে যেমন আলোচনায় আসেন, তেমনি কিছু সমালোচনার মধ্যে পরেন। কিন্তু সমালোচনার কোন তোয়াক্কা না করে মাদক-সন্ত্রাস ও ভূমি দস্যু বাল্য বিবাহ মুক্ত শান্তির জনপদ হিসেবে শিবগঞ্জ থানাকে গড়তে চ্যালেঞ্জ নিয়ে থানার অফিসারদের নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। শিবগঞ্জ উপজেলায় বাল্যবিবাহ প্রতিরোধ, মাদক-সন্ত্রাস নিয়ন্ত্রনে তাঁহার ভূমিকা সর্বস্তরে প্রশংসনীয়।

এছাড়াও তিনি সফলতার সাথে অস্ত্র-মাদকের অভিযান পরিচালনা করায় সাহসিকতার সাথে অপরাধীদের গ্রেফতার, অবৈধ অস্ত্র উদ্ধারে সক্ষমতার পরিচয় দেওয়ার কারণে একাধিকবার জেলা পুলিশের মাসিক কল্যান সভায় পুরস্কারে ভূষিত হয়েছেন এবং সাথে পেয়েছেন শ্রেষ্ঠ ওসির সম্মাননা। সরেজমিনে দেখা গেছে, করোনাকালীন সময়ে বগুড়া সদর ও শিবগঞ্জ কর্মহীন শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি এবং বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাতও। করোনা প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রাখতে জনসচেতনামূলক লিফলেট, মাস্ক বিতরণ থেকে শুরু করে, অসহায়দের মাঝে ত্রানসামগ্রী বিতরণেও বিরল দৃষ্টান্ত স্থাপন করেন তিনি ।

তার বলিষ্ঠ নেতৃত্বে বাল্যবিবাহ, মাদক-সন্ত্রাসের স্বর্গরাজ্য খ্যাত বগুড়া সদর ও শিবগঞ্জ উপজেলা বিভিন্ন এলাকায় এখন আগের তুলনায় (মাদক-সন্ত্রাস) নির্মূলের দ্বারপ্রান্তে। শুধু তাই নয়, তিনি যোগদানের পর থেকে থানা এলাকায় বিভিন্ন ধরনের অপরাধ কর্মকান্ডও দিন দিন কমে আসতে শুরু করেছে। তিনি ওসি হিসেবে যোগদানের পর শিবগঞ্জ থানা এখন প্রায় দালাল মুক্ত। তিনি সর্বদাই বলেন, অপরাধী যেই হোক না কেন, তার কোন ছাড় নেই। অপরাধীরা যেন, অপরাধ করে পার না পায় সে বিষয়েও তিনি কঠোর অবস্থানে রয়েছেন। মাদক ব্যবসায়ী, সন্ত্রাস-চাঁদাবাজ, ভূমিদস্যুদের কাছে এস,এম বদিউজ্জামান এখন এক আতংকের নাম।

মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ থানায় তাঁহার অফিস কার্যালয়ে দৈনিক বগুড়ার প্রতিবেদক এস আই সুমন এর সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, পুলিশ সর্বদাই জনগনের বন্ধু এবং জনগনের জানমাল রক্ষার প্রহরী। পুলিশ-জনতা যদি এক সাথে মিলে কাজ করি এবং জনগন যদি পুলিশকে সার্বিক সহযোগিতা করে তাহলে দেশ থেকে অপরাধ কমে যাবে এবং আইনের শাসন প্রতিষ্ঠা হবে। আমি মনে করি, আইনের শাসন প্রতিষ্ঠা করার মাধ্যমে জনগনের সেবক হিসেবে কাজ করাই পুলিশের কাজ।

কর্মজীবনে আমি নিজেকে মানব সেবক হিসেবে পরিচিত করতে চাই এবং মানুষের সেবার কল্যাণে নিজেকে কাজে লাগাতে চাই। তাই আমি যেখানে যাই আমার কর্মদক্ষতার মাধ্যমে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ নিয়ে সর্বদা কাজ করি। আমি সর্বদাই মনে করি, থানা হোক সাধারণ মানুষের সেবার আশ্রয়স্থল। সেজন্য আমি আমার অধিনস্থ অফিসারদের সর্বদা নির্দেশ দিয়ে থাকি তারা যেন আইন-শৃঙ্খলা রক্ষার মাধ্যমে সাধারণ মানুষের সেবায় কাজ করে।

আমি শিবগঞ্জ থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পর ৪ মাসের মধ্যে আমার সাধ্যমত যতটুকু পেরেছি আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে চ্যালেঞ্জের সাথে কাজ করে যাচ্ছি। আমি যদি দীর্ঘসময় পাই শিবগঞ্জ থানাকে শান্তির জনপদ হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা করব ইনশাআল্লাহ। সেই সাথে তিনি সুশিল সমাজ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি,মিডিয়া কর্মী সহ সমাজের সকল পেশা শ্রেনী মানুষের সহযোগিতা কামনা করেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।