dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর চারটি নির্বাচনী অফিস ভাঙচুর ও আগুন দিয়েছে দৃর্বৃত্তরা

প্রকাশিত : জানুয়ারি ১১, ২০২১, ১৮:৪৪

বগুড়ার শেরপুরে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর চারটি নির্বাচনী  অফিস ভাঙচুর ও আগুন দিয়েছে দৃর্বৃত্তরা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি :বগুড়ার শেরপুরে পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনিত মেয়র প্রার্থীর নৌকা মার্কার নির্বাচনী প্রচারণার চারটি অফিস একযোগে ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগ উঠেছে। এতে এতে অফিসের বেশকয়েকটি চেয়ার টেবিল, কাপড় ও নৌকা প্রতীক সম্বলিত ডিজিটাল ব্যানার ও অসংখ্য পোস্টার পুড়ে গেছে। এই ঘটনায় সাধারণ ভোটারদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরী হয়েছে। শুক্রবার (০৮জানুয়ারি) দিনগত রাতের কোনো একসময় দৃর্বুত্তরা ওইসব অফিসগুলোতে হানা দিয়ে ঘটনাটি ঘটায়।

আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী আব্দুস সাত্তার এই অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারণার জন্য পৌরশহরের নয়াপাড়া, হাসপাতাল রোড, পৌর শিশু পার্ক ও উত্তরসাহাপাড়াস্থ নিশিপাড়া এলাকায় তাঁর নৌকা মার্কার চারটি অফিস রয়েছে। কিন্তু শুক্রবার (০৮জানুয়ারি) দিনগত রাতের কোনো একসময় দৃর্বুত্তরা ওইসব অফিসগুলোতে হানা দিয়ে ভাঙচুরসহ পেট্রোল ঢেলে অগ্নিসংযোগও করেন তারা। সকালের দিকে খবর পেয়েই পুড়ে ফেলা অফিসগুলোতে ছুটে যান। সেইসঙ্গে ঘটনাটি পুলিশ প্রশাসনকে অবহিত করেন। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান। তবে এই ঘটনার জন্য প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের দায়ি করলেও কারও নাম উল্লেখ করেননি তিনি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে আগামি ১৬জানুয়ারি শেরপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন- আওয়ামীলীগে দলীয় মনোনিত নৌকা প্রতীক নিয়ে বর্তমান মেয়র আব্দুস সাত্তার, বিএনপির দলীয় মনোনিত ধানের শীর্ষ প্রতীক নিয়ে স্বাধীন কুমার কু-ু, বিদ্রোহী হয়ে জগ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনিত হাতপাখা প্রতীকের প্রার্থী ইমরান কামাল।

এদিকে আওয়ামীলীগের দলীয় মনোনিত মেয়র প্রার্থী আব্দুস সাত্তারের নির্বাচনী অফিস ভাঙচুর ভাঙচুর ও অগ্নিসংযোগের আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতারা। সেইসঙ্গে এই শাখার যৌথ উদ্যোগে ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে শনিবার বিকেলে পৌর শিশু পার্ক চত্বরে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে বলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বীয়া জানিয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, মৌখিক অভিযোগের ভিত্তিতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সত্যতাও মিলেছে। কিন্তু কারা এই কাজটি করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে জড়িতদের অচিরেই চিহিৃত করে আইনের আওতায় আনার সর্বাত্মক চেষ্টা চলছে। এখনো কোন মামলা হয়নি। মামলরা প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশের এই ওসি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।