dannews24.com | logo

১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে আ.লীগের নির্বাচনী মিছিলে হামলার ঘটনায় ১৮জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত : জানুয়ারি ০৬, ২০২১, ২১:৫৬

বগুড়ার শেরপুরে আ.লীগের নির্বাচনী মিছিলে  হামলার ঘটনায় ১৮জনের বিরুদ্ধে মামলা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: ১৬ জানুয়ারী বগুড়ার শেরপুরে পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণা তুঙ্গে। দল বা নিজেকে জাহের করতে ব্যস্ত স্ব-স্ব প্রার্থীরা। গভীর রাত ধরে চালাচ্ছে প্রচারণা ও নির্বাচনী ক্যাম্পে বিভিন্ন বৈঠক আলোচনা সভা। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত দলীয় মেয়র প্রার্থী আব্দুস সাত্তারের নৌকা মার্কার নির্বাচনি প্রচারণা মিছিলে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্তত দশজন নেতাকর্মী আহত হয়েছেন।

এর মধ্যে গুরুতর তিনজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসী হামলায় গুরুতর আহত পৌরশহরের টাউন কলোনি এলাকার সাব্বির হোসেন, নিরব মিয়া, হযরত আলীকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এছাড়া ওই ঘটনায় আহত কারিমুল ইসলাম, মানিক, সুমন, নাজমুল ইসলাম, সুমন মিয়া প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় ৫ জানুয়ারি রাতে ১৮জন নামীয়সহ ২০/২৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে শেরপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে থানার অফিসার ইনচার্জ নিশ্চিত করেছেন। এজাহারভূক্তরা টাউন কলোনীর হিমু, ময়দান, মির্জা নজরুল, আনোয়ার, শাহিন ওরফে ল্যাংড়া শাহীন, তরিকুল ইসলাম, সবুজ, সম্্রাট, আনোয়ার, হাফিজার ড্রাইভার, রিগ্যাল, আঃ হালিম, মুকুল, হামিদুল, আমিনুল, লতিফ জয়, গেরমান।

হাসপাতালে চিকিৎসাধীন হযরত আলী অভিযোগ করে বলেন, গত সোমবার (০৪ জানুয়ারি) দিনগত রাত অনুমান সোয়া দশটার দিকে পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চেয়ে বেশ কয়েকজন দলীয় নেতাকর্মী দ্বারকিপাড়া এলাকায় নির্বাচনি প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় সন্ত্রাসী হিমুর নেতৃত্বে কয়েকজন সশস্ত্র যুবক তাদের ওপর অতর্কিত হামলা চালায়। কোনো কিছু বুঝে ওঠার আগেই তাদের বেধড়ক মারপিট করা হয়। এমনকি সাব্বিরকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখমও করেছে সন্ত্রাসীরা। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ঘটনার পর থেকেই হিমু পলাতক রয়েছে বলে জানা গেছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া এই তথ্য নিশ্চিত করে জানান, গত সোমবার (০৪ জানুয়ারি) দিনগত রাত অনুমান সোয়া দশটার দিকে পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চেয়ে বেশ কয়েকজন দলীয় নেতাকর্মী নির্বাচনি প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় পূর্বপরিকল্পিতভাবে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় টাউন কলোনীর আয়নাল হকের ছেলে হযরত আলী বাদী হয়ে ১৮জন নামীয়সহ অজ্ঞাতনামা ২০/৫০জনকে আসামীকে শেরপুর থানায় একটি মামলা দায়ের করে।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় ১৮জন নামীয়সহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের হয়েছে । ঘটনায় জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে দাবি করেন তিনি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।