dannews24.com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সম্পন্ন

প্রকাশিত : ডিসেম্বর ১০, ২০২০, ২১:০০

বগুড়ার শেরপুরে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সম্পন্ন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত পৌরসভাসহ উপজেলার দশটি ইউনিয়নে মোট ৯৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলে। ঘন কুয়াশা আর তীব্র শীত উপেক্ষা করেই ভোটাররা কেন্দ্রে ভোট দিতে যান। তবে ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক কম।

উপ-নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-বিএনপির দলীয় মনোনিত ধানের শীষের প্রার্থী নাছরিন আক্তার পুটি, কলস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শিল্পী বেগম, ফুটবল প্রতীকের প্রার্থী ফিরোজা বেগম ও পদ্মফুল প্রতীকের প্রাথী নাজনীন পারভীন।

গত ২১মার্চ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. খাদিজা বেগমের মৃত্যুতে শূন্য হওয়া এই পদের উপ-নির্বাচনে বিএনপির পক্ষ থেকে প্রার্থী দেয়া হলেও ক্ষমতাসীন দল আওয়ামীলীগের পক্ষ দলীয় প্রার্থী দেয়া হয়নি। তাই ভোটকেন্দ্রগুলোতে বিএনপির বেশকিছু চিহিৃত নেতাকর্মীদের ভোট দিতে দেখা গেলেও নৌকার প্রার্থী না থাকায় আওয়ামীলীগের নেতা-কর্মী ও সমর্থকদের তেমন দেখা যায়নি। এ কারণে নেই নির্বাচনী আমেজ। বলা চলে একেবারেই নিরুত্তাপ ভোট।

বেলা একটায় উপজেলার কুসুম্বী ইউনিয়নের মালিহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারদের উপস্থিতি একেবারেই কম। এমনকি প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে দুইজনের এজেন্ট বুথে বসে আছেন।

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত তার কেন্দ্রে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। এখানে ২হাজার ৫৮০জন ভোটার রয়েছে। দুপুর একটা পর্যন্ত ১৩৭জন নারী-পুরুষের ভোট পড়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোছা. আছিয়া খাতুন জানান, উপ-নির্বাচন উপলক্ষ্যে আইন শৃঙ্খলা রক্ষায় ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি, পুলিশের ৬টি ও আনসারের ১টি টিম চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল দিচ্ছেন। নিবাচনে মোট চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২লাখ ৬৫হাজার ৮৮৮জন। এরমধ্যে ১লাখ ৩০হাজার ৪৮জন পুরুষ ও ১লাখ ৩৫হাজার ৮৪০জন নারী ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশাবাত ব্যক্ত করেন এই নির্বাচন কর্মকর্তা।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।