dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে দোকান পজিশন থেকে অবৈধভাবে উচ্ছেদ করার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

প্রকাশিত : নভেম্বর ০৫, ২০২০, ২১:০৭

বগুড়ার শেরপুরে দোকান পজিশন থেকে অবৈধভাবে উচ্ছেদ করার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে মোহাম্মদ আলী কমপ্লেক্সের দোকান পজিশন থেকে অবৈধভাবে উচ্ছেদ করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীরা। গতকাল বৃহস্পতিবার (০৫নভেম্বর) দুপুরের দিকে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ ওই কমপ্লেক্সটির সামনে এই কর্মসূচি পালন করেন তাঁরা। এতে বক্তব্য রাখেন মোহাম্মদ আলী কমপ্লেক্সে পজিশন মালিক ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা আলম তোতা, সমিতির নেতা আফছার আলী, আবু হেনা, আব্দুর রহমান টুকু, হারুনার রশিদ, বিপ্লব সাহা, ইব্রাহীম খলিলুল্লাহ, অতুল শর্মা প্রমুখ বক্তব্য রাখেন। কর্মসূচিতে ভুক্তভোগী এসব ব্যবসায়ীরা বলেন, বিগত ২০০২সালে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডে অবস্থিত মোহাম্মদ আলী কমপ্লেক্সে মালিক পক্ষ পজিশন বিক্রির কার্যক্রম শুরু করেন। এরপর তাদের নিকট থেকে ত্রিশটি দোকান পজিশন ক্রয় করে ব্যবসা পরিচালনা করে আসছিলাম।

কিন্তু উত্তরবঙ্গ মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য সম্প্রসারণ করায় কমপ্লেক্সেটির প্রায় একুশ শতক জায়গার মধ্যে সাড়ে চার শতক জমি অধিগ্রহণ করা হয়। তাই কমপ্লেক্সের ছয়টি দোকানের পজিশন ভেঙে ফেলা হয়েছে। আর চব্বিশটি দোকান পজিশনে যথারীতি ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত হচ্ছে। কিন্তু কমপ্লেক্সে মালিক পক্ষ তাদের উচ্ছেদের চেষ্টা চালাচ্ছেন। তারা অভিযোগ করে বলেন, ভূমি অধিগ্রহণ ও গণপূর্ত অফিসের কতিপয় কর্মকর্তার সঙ্গে যোগসাজস করে কমপ্লেক্সের জমি মালিক বিএইচএম কামরুজ্জামান রাফু পুরো কমপ্লেক্সে ভেঙে ফেলার অঙ্গীকার করে ক্ষতিপুরণের টাকা নিয়েছেন। এতে করে যে কোন সময় পুরো মার্কেটটি ভেঙে ফেলার কাজ শুরু করবেন তিনি। কিন্তু তাদের সঙ্গে কোন আলোচনা ও ক্ষতিপুরণের বিষয়টি সমাধান করা হয়নি। বরং তাদের দোকান পজিশন থেকে উচ্ছেদের পাঁয়তারা করছেন। এরইধারাবাহিকতায় দ্রুততম সময়ের মধ্যে আমাদের ব্যবসায়িক কার্যক্রম অন্যত্র সরিয়ে নিতে অব্যাহতভাবে চাপ দেয়া হচ্ছে।

এহেন কর্মকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভুক্তভোগী ব্যবাসায়িরা বলেন, জীবন দেব, তবুও দোকান পজিশন ছাড়বো না। প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দিতেও প্রস্তুত রয়েছেন বলে হুঁশিয়ারি দেন তারা। এ প্রসঙ্গে জানতে চাইলে অভিযুক্ত মোহাম্মদ আলী কমপ্লেক্সের মালিক বিএইচ কামরুজ্জামার রাফু বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়িদের সঙ্গে বসে সৃষ্ট সমস্যাটি সমাধান করার জন্য একাধিকবার উদ্যোগ নিয়েছেন। কিন্তু তাদের মধ্যে দু-একজনের কারণে সেটি হচ্ছে না। তবে আলোচনার মাধ্যমে অচিরেই এই বিষয়টি সমাধান হয়ে যাবে বলে দাবি করেন তিনি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।