dannews24.com | logo

১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে বিনোদপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পনের লাখ টাকার মালামাল পুড়ে ছাই

প্রকাশিত : ডিসেম্বর ২৯, ২০২০, ১৮:৩৪

বগুড়ার শেরপুরে বিনোদপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পনের লাখ টাকার মালামাল পুড়ে ছাই

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে বিনোদপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত পনের লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।সোমবার (২৮ডিসেম্বর) দিনগত রাত অনুমান পৌণে দুইটার দিকে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে এই অগ্নিকা-ের সূত্রপাত হয়। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের বিনোদপুর বাজারটির অবস্থান। সেখানে বেশ কয়েকটি মুদি দোকানসহ তেল-সার ও কীটনাশকের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে একটি দোকানের বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে সাইমা স্টোর ও ভাই বোন স্টোর নামের ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় বিনোদপুর বাজারের ওই দুই দোকানে সবচেয়ে বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে। দোকানে থাকা বিভিন্ন মালামাল ও ক্যাশবাক্সে রক্ষিত নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়।
সাইমা স্টোরের মালিক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি সুলতান মাহমুদ জানান, প্রতিদিনের ন্যায় ঘটনার রাত অনুমান দশটার দিকে ব্যবসায়িক কার্যক্রম শেষে দোকান তালাবদ্ধ করে বাড়ি যান। পরে আগুণ লাগার খবর পেয়ে দোকানে আসেন এবং ফায়ার সার্ভিস স্টেশনে ফোন দিয়ে জানান। তারা এসে আগুণ নেভান। এরইমধ্যে দোকানের ক্যাশবাক্সে রাখা নগদ চার লাখ টাকা, কীটনাশক, সিমেন্ট, ডিজেল-পেট্রোল ও সার পুড়ে ছাই হয়ে গেছে। এই অগ্নিকা-ে তার ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় নয় লাখ টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে।

আরেক ব্যবসা প্রতিষ্ঠান ভাই-বোন স্টোরের স্বত্তাধিকারী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি সুজন মিয়া জানান, এই অগ্নিকা-ে তার মুদি দোকানের সব মালামাল পুড়ে গেছে। এছাড়া ক্যাশবাক্সে রাখা নগদ ৪১হাজার ৪০০টাকাও পুড়ে ভস্মিভূত হয়। সবমিলিয়ে প্রায় ছয় লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন হোসেন জানান, বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। আগুন লাগার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে তাদের যাওয়ার আগেই ওই দুই দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেলেও বাজারের অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানগুলো লেলিহান আগুন থেকে রক্ষা পেয়েছে।

শেরপুর থানার পুলিশ পরির্দশক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ বলেন, বিনোদপুর বাজারে ভয়াবহ অগ্নিকা-ে দুইটি দোকানে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। প্রায় পনের লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছেন তিনি।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।