dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ার সারিয়াকান্দিতে অবৈধ টোল আদায়ের প্রতিবাদে জনতার বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত : জানুয়ারি ০২, ২০২১, ২২:০৭

বগুড়ার সারিয়াকান্দিতে অবৈধ টোল আদায়ের প্রতিবাদে জনতার বিক্ষোভ ও মানববন্ধন

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা বাঙ্গালী নদী পারাপারে জোড়পুর্বক অবৈধ ভাবে টোল ফি আদায়ের প্রতিবাদে হাজারো জনতার বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পহেলা জানুয়ারী শুক্রবার জুম্মার নামাজ পর চেলোপাড়া চন্দনবাইশা সড়কের জোড়গাছা বাজার চার মাথা এলাকায় হাজারো জনতা সড়কের দু পাশে দাঁড়িয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বগুড়া জেলা শহরে যাওয়ার একমাত্র সড়ক হওয়ায় দক্ষিণ সারিয়াকান্দি ও ধুনটের আংশিক এলাকার মানুষজন এবং যানবাহন এই জোড়গাছা বাঙ্গালী নদীর ব্রিজের উপর দিয়ে চলাচল করতে হয়। সাম্প্রতিক সময়ে ব্রিজটি দু পাশে ক্ষতিগ্রস্ত হলে ব্রিজটি মেরামত ও বর্ধিত করণ কাজ শুরু করেন ঠিকাদার প্রতিষ্ঠান। লোকজন এবং যানবাহন পারাপারের জন্য বিকল্প সড়ক তৈরীর কথা থাকলেও তারা সড়ক নির্মাণ না করে নদীতে খেয়া নৌকা দিয়ে মানুষ পারাপারে জন প্রতি বিশ টাকা করে ফি আদায় করছে ওই ঘাট কর্তৃপক্ষ।

কেউ টাকা দিতে অপারগতা জানালে তাদের সাথে অশালীন আচারণ করে টোল ফি আদায় করা হচ্ছে বলে এলাকা বাসিদের দাবি।কাজ চলাকালীন সময়ে কোন টোল ফি যেনো দিতে না হয় এজন্য তারা স্থানীয় সাংসদ,, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের জড়ালো দাবি জানিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন,জেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি লুৎফুল বারী বাবু,জোড়গাছা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি গোলাম রব্বানী টুকু, সাধারণ সম্পাদক এনামুল করিম পুটু,বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, মহসিন আলী,ডাঃ আব্দুল মান্নান, রফিকুল ইসলাম মাষ্টার সহ আরো অনেকেই।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।