dannews24.com | logo

৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়ায় ৩দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত : ফেব্রুয়ারি ০৭, ২০২১, ১৬:৪৯

বগুড়ায় ৩দফা দাবিতে নার্সিং শিক্ষার্থীদের মানববন্ধন

 

এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশ করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদানের বিরোধিতাসহ তিনদফা দাবিতে করে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ হয়েছে।

কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশ করে পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স বানানোর সিদ্বান্ত বাতিল সহ ৩ দফা দাবিতে (৬ ফ্রেব্রুয়ারি) শনিবার সকাল সাড়ে ১০টায় শহরের জিরো পয়েন্ট সাতমাথায় কর্মসুচি পালন করে বগুড়ার ৯টি নার্সিং কলেজ ও ইন্সটিটিউট এর শিক্ষার্থীরা।
প্রায় দেড় ঘন্টা চলে এই মানববন্ধন।

মানববন্ধনে করতোয়া নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী রাকিব হোসেন, ইশতিয়াক, সাইক নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী মেহেদী হাসান, নাদিম, আইডিয়াল নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী আয়েশা, তন্ময়, টিএমএসএস নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী রাশেদুল, উত্তরবঙ্গ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী জাকিয়া, এনটিসি নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী সেতু, ব্যাডস নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী মেহেদী সহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তব্য শিক্ষার্থীরা বলেন, কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মাত্র ৬ থেকে ১২ মাস মেয়াদী কমপ্রেহেন্সিভ কোর্স করা শিক্ষার্থীদের নার্সিং লাইসেন্স প্রদান করা হলে চিকিৎসা ব্যবস্থা হুমকীর সম্মুখীন হবে। ৫ ফেব্রুয়ারিতে নার্সিং এর পরীক্ষা ছিল কিন্তু তা বাতিল করা হয়েছে। যে যার বোর্ড থেকে পরীক্ষা দিবে আমরা আমাদের বোর্ডের পরীক্ষা দিব। কেউ ৬ মাস বা ১ বছর পড়ে পরীক্ষায় অংশ নিয়ে নার্স হতে পারে না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতৃক নেয়া হটকারী সিদ্ধান্ত বাতিল করতে হবে। অনতিবিলম্বে সিদ্ধান্ত বাতিল করা না হলে আরও কঠোর কর্মসূচির দেয়া হবে বলেও ঘোষণা দেন শিক্ষার্থী। মানববন্ধন ও সমাবেশে বগুড়ার ৯টি নার্সিং কলেজ ও ইন্সটিটিউটের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়ে ৩ দফা দাবি বাস্তবায়নে স্লোগান দিতে থাকে।

 






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।