dannews24.com | logo

১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় লাভ

প্রকাশিত : নভেম্বর ২৭, ২০২০, ২২:৪৫

বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় লাভ

কোর্ট রিপোর্টারঃ বগুড়া জেলা অ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন ২০২১ এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল থেকে একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদ অর্জন করেছে।
Image may contain: 5 people
নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট পলাশ খন্দকার জানান, ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট। ৩১১ ভেট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল। ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও লমহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)। ৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট।
গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই মোঃ সিরাজুল হক নির্বাচিত হয়েছেন। তাঁদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ বজলুর রহমান পেয়েছেন ২৬৫, একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট। লাইব্রেরী ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী।
তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ জুয়েল পেয়েছেন ৩১২ ভোট। ৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট। এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে ৩৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ বেবী খাতুন, ৩৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ মিতা খাতুন, ৩৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ জহুরুল ইসলাম জিয়া, ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ শিপন খাতুন, ৩১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোঃ রাকিবুল ইসলাম। মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। শুক্রবার সকাল ৮ থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।