dannews24.com | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়া শেখেরকোলা ইউনিয়ন এখন থেকে বিট পুলিশিং কার্যক্রমের আওতাভুক্ত হলো

প্রকাশিত : আগস্ট ১২, ২০২০, ১৫:২৫

বগুড়া শেখেরকোলা ইউনিয়ন এখন থেকে বিট পুলিশিং কার্যক্রমের আওতাভুক্ত হলো

শেখেরকোলা ইউনিয়ন এখন থেকে বিট পুলিশিং কার্যক্রমের আওতাভুক্ত হলো মতবিনিময় সভা ও অফিস শুভ উদ্বোধনের মধ্যে দিয়ে ।

পুলিশ সদস্যরাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে, পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশের মত বগুড়া সদরের ক্রমিক নং ১৪, শেখেরকোলা ইউনিয়নের বিট পুলিশিং ।

#করোনা_পরিস্থিতিতে মানুষ চরম বিপদে না পড়লে থানায় যাচ্ছে না। ঠিক সেই মূহুর্তে এই এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা চালু করা হলো যা বর্তমান সময়োপযোগী একটি সিদ্ধান্ত, তাই শেখেরকোলা ইউনিয়ন বাসির পক্ষ থেকে সাধুবাদ ।

#বিট_পুলিশিং_কি….?
আইনি পরিভাষায়, বিট হলো একটি নির্দিষ্ট ভৌগোলিক এলাকা। পুলিশ অধীক্ষেত্রের একটি ছোট অংশকে বলা হচ্ছে বিট। সুতরাং বিট পুলিশিং হলো কোনো একটি নির্দিষ্ট এলাকায় নির্দিষ্টসংখ্যক বা বিশেষ পুলিশ সদস্যদের স্থায়ীভাবে দায়িত্ব পালন করা।

#বিট_পুলিশিংয়ের_মূল_ধারণাঃ
পুলিশ কর্মকর্তারাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে। তবে মামলাসহ কিছু আইনগত বিষয়ে থানায় আসতে হবে। বর্তমান করোনার পরিস্থিতিতে চরম বিপদে না পড়লে মানুষ থানামুখী হওয়ার সম্ভাবনা কম। এ অবস্থায় বিট পুলিশিং চালুর সিদ্ধান্তকে সময়োপযোগী বলছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

ইউনিয়ন, ওয়ার্ড গুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত এই পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।

উক্ত মতবিনিময় সভা ও অফিস শুভ উদ্বোধনে
শেখেরকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক কামরুল হাসান ডালিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মতবিনিময় সভা ও বিট পুলিশিং অফিস উদ্বোধন করেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবীর।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর থানা তদন্ত (ওসি) রেজাউল করিম রেজা, পুলিশ পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) হাসান আলী, বিট ইনচার্জ এস আই সোহেল রানা, সহকারী বিট অফিসার এ এস আই কায়েস, সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী ধলু, সভাপতি কমিউনিটি পুলিশিং ফোরাম শেখেরকোলা ইউনিয়ন,
অনুষ্ঠান পরিচালনা করেন আশরাফুল আলম রবিন, সাধারণ সম্পাদক
কমিউনিটি পুলিশিং ফোরাম শেখেরকোলা ইউনিয়ন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।