dannews24.com | logo

৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের উপনির্বাচন কাল

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২০, ১২:৩৪

বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের উপনির্বাচন কাল

 

শাফায়াত সজল, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া সদরের নিশিন্দারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের উপনির্বাচন আগামিকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। চাঁদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচন কমিশন এর নিয়ম অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে ভোট গ্রহণ শুরু হবে।

উপনির্বাচনকে ঘিরে এলাকায় ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। ইউনিয়নের বিভিন্ন চা স্টল, হোটেল, দোকানগুলোতে চলছে নির্বাচনকে ঘিরে আড্ডা ও আলোচনা। ৬ নং ওয়ার্ডের ভোটেরদের মধ্য চলছে পছন্দের প্রার্থীকে জয় লাভ করানোর শেষ প্রস্তুতি। সোমবার দিবাগত রাত্রি ১২টা থেকে নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে বন্ধ হলেও থেমে নেই রাস্তা ঘাটে আলাপ আড্ডার মাধ্যমে প্রচার প্রচারণা।

উক্ত উপনির্বাচনে মোট ২ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। চাঁদপুর স্কুল এলাকার বাসিন্দা মাহফুজার রহমান মোরগ প্রতীক নিয়ে এবং চাঁদপুর সরকারপাড়ার নাজমুল সরকার তালা প্রতীক নিয়ে ভোটে অংশগ্রহণ করছেন। প্রার্থিরা দুজনেই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জনিয়েছেন । তারা দুজনেই বিশ্বাস করেন ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

ইউপি সদস্য প্রার্থী মাহফুজার রহমান এর সাথে কথা বললে তিনি জানান,”ভোট সুষ্ঠুভাবে হলে ভোটাররা আমাকে জয়ী করবে বলে আশা রাখি। তিনি অভিযোগ করে বলেন, আমার কর্মীদের বিভিন্নভাবে ভয়ভীতি সহ হুমকি প্রদান করা হয়েছে। নির্বাচনী প্রচার কাজে বাধা প্রদান করেছে প্রতিপক্ষ। আমি সেই বিষয়গুলো মৌখিক ভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি”। ভোট কেন্দ্রের আইনশৃঙ্খলার দিকে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এই প্রার্থী।

এ বাপ্যারে অপরপ্রার্থী নাজমুল সরকার জানান, “আমার ব্যাপারে যেসব অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন বরং আমার কর্মীদের হয়রানী করা হয়েছে। ভোটাররা যদি তাদের ভোটাধিকার সঠিক ভাবে প্রয়োগ করতে পারে তাহলে জয় আমাদের সুনিশ্চিত। তবে ভোটের ফলাফল যাই আসুক না কেন আমি তা মেনে নিবো”।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা এ এস এম জাকির হোসেন এই প্রতিবেদককে জানান, উপনির্বাচন উপলক্ষে আমাদের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। ভোটগ্রহন যেহেতু ইভিএম এ নেয়া হবে সেহেতু আমরা গত ৩ দিন যাবত প্রিজাইডিং অফিসারের মাধ্যমে ভোটারদের ইভিএমে ভোট দেবার প্রশিক্ষণও করিয়েছি।

এব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান এর সাথে কথা বললে তিনি জানান,” ভোট অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য সদর উপজেলা প্রশাসন বদ্ধপরিকর। এক্ষেত্রে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেউ যাতে আইন শৃংখলার অবনতি না করতে পারে সেজন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে”।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।