dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বিট সুগার উৎপাদন করে ঠাকুরগাঁও সুগার মিলের দুর্দশা দূর করা সম্ভভ- রমেশ চন্দ্র সেন

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০২০, ২০:২৬

বিট সুগার উৎপাদন করে ঠাকুরগাঁও সুগার মিলের দুর্দশা দূর করা সম্ভভ- রমেশ চন্দ্র সেন

মোঃ আবুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন বলেছেন, একমাত্র বিট সুগার উৎপাদন করে ঠাকুরগাঁও সুগার মিলের দু:খ- দুর্দশা দূর করা সম্ভভ।

শুক্রবার বিকালে ঠাকুরগাঁও সুগার মিলের ৬৩ তম ২০২০-২১আখ মাড়াই মৌসুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য রমেশে চন্দ্র সেন বলেন, আমি শুনেছি এখানকার শ্রমিক কর্মচারীরা সময় মতো বেতন পাচ্ছেনা। এর কারন হলো এখানে পর্যাপ্ত পরিমাণে চিনি উৎপাদন হচ্ছেনা। আমি বিভিন্ন দেশে দেখেছি চাষীরা বিট চাষ করে বিট থেকে অনেক বেশি চিনি উৎপাদন করে।

তিনি আরও বলেন, আখ চাষীরা যদি উন্নত জাতের আখ বেশি বেশি চাষ করে তাহলে সুগার মিলে অনেক বেশি চিনি উৎপাদন হবে এবং সুগার মিলটি বেশিদিন চলবে। তাহলে এখানকার চাষী ও মিল শ্রমিকরা আর্থিকভাবে স্বচ্ছলতা ফিরে পাবে। এতে করে সভাই ভালো থাকবে। তিনি বলেন, ঠাকুরগাঁও সুগার মিল এ অঞ্চলের একটি ভারী শীল্প প্রতিষ্ঠান। আখ চাষীরা আখ চাষে উদ্বুদ্ধ হয়ে বেশি বেশি আখ চাষ করলে এ ভারী শিল্প প্রতিষ্ঠান সুগার মিলটি বেঁচে থাকবে। আর সরকারের সহযোগিতা আপনাদের সাথে সব সময় থাকবে।

এ সময় রমেশ চন্দ্র সেন বলেন, আমি যতদিন আছি মানুষ যেভাবে ভালো থাকে সেভাবে কাজ করে যাবো। আপনারা জানেন আপনাদের সুখের জন্য বর্তমান আওয়ামী লীগ সরকার নানা ভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রত্যেকটি মানুষ যাতে আর্থ-সামাজিক ভাবে স্বাবলম্বী হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন এ সরকার। করোনার ভয়াল থাবায় গোটা বিশ্ব যেখানে বিপর্যস্ত। প্রত্যেকটি দেশ যখন এ সময় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত । সেখানে বাংলাদেশে কিন্তু এখনো কোন দুর্ভিক্ষ দেখা দেয়নি। এসময় তিনি সকলের প্রতি আহ্বান করে বলেন, আপনারা সরকারের উপর ভরসা রাখুন এবং নিজের ও দেশের ভাগ্য বদলাতে পরিশ্রমী হয়ে কাজের মাধ্যমে সরকারকে সহযোগিতা করুন।

ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক মো: সাখাওয়াৎ হোসেনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মো: মনিরুজ্জামান, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মো: মনসুর আলী, ঠাকুরগাঁও চিনি কলের শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: উজ্জ্বল হোসেন, সাধারণ সম্পাদক এনায়েত উলুব্বী প্রমুখ।

উল্লেখ্য যে এ বছর আখ মাড়াই মৌসুমে ঠাকুরগাঁও চিনি কলে আখ মাড়াইয়েরর লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ৬০ হাজার মে:টন। প্রতিদিন গড়ে আখ মাড়াই হবে ১২শ থেকে ১৩শ মে:টন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।