dannews24.com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

বিধি নিষেধের আওতায় আক্কেলপুর উপজেলা

প্রকাশিত : জুন ২৪, ২০২১, ১৯:৪০

বিধি নিষেধের আওতায় আক্কেলপুর উপজেলা

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধিঃ  জয়পুরহাটের আক্কেলপুরে ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত পৌর এলাকায় ৮ দিনের জন্য বিকাল ৫ টা থেকে পরদিন সকায় ৬টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে । উল্লিখিত সময়ের জন্য সব দোকানপাট, গণ পরিবহন চলাচল বন্ধ থাকবে। জেলা করোনাভাইরাস সংক্রমন ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তের পরই পৌর এলাকায় মাইকিং করে মাঠে নামে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলায় হঠাৎ করে করোনা সংক্রমন এবং মৃত্যু হার বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া গত কয়েক দিনে উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের মাতাপুর গ্রামের আবুল কালাম আজাদ (৭২), তার স্ত্রী কানিজ ফাতেমা (৫৮), সোনামূখী ইউনিয়নের ভদ্রকালী গ্রামের আবুল হোসেন (৬৮) এবং কাশিড়া প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক গোপীনাথপুর ইউনিয়নের লক্ষীভিটা গ্রামের আব্দুল ওয়াদুদ (৬৫) করোনা আক্রান্ত হয়ে মারা যান। এর প্রেক্ষিতে

জেলা করোনাভাইরাস সংক্রমন ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় পৌর এলাকায় বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত নেওয়া হয়। জরুরি সেবা ব্যতীত সব দোকান, কাঁচাবাজার এবং জনসমাবেশের স্থান ২৩ জুন থেকে ৩০ জুন বিকাল ৫ টা থেকে পরদিন সকায় ৬টা পর্যন্ত বন্ধ থাকবে। বিকাল ৫টার পর দোকানপাট বন্ধ রাখা, লোকসমাগম নিয়ন্ত্রণ এবং যত্রতত্র একাধিক লোকের উপস্থিতি নিয়ন্ত্রণ করা হবে। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়া, সকল প্রকার গণপরিবহন বন্ধ করতে বিধি নিষেধ আরোপ করা হয়। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রচার-প্রচারণা চলমান থাকবে। ২৩ জুন প্রথম দিনেই করোনা স্বাস্থ্য বিধি না মেনে মুখে মাস্ক না পড়া, আরোপিত বিধি-নিষেধ সমূহ না মানায় ২১ জনকে পৃথকভাবে ১১ হাজার ৫ শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড এস.এম হাবিবুল হাসান।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘করোনা সংক্রমন বিস্তার রোধে কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপজেলায় করোনা আক্রান্ত এবং মৃত্যু হার বৃদ্ধি পেয়েছে। বিধি নিষেধ সমূহ প্রতিপালনে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।