dannews24.com | logo

১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

রংপুর বিভাগের শ্রেষ্ঠ ডিসি হলেন জনাব মোঃ আবদুল মতিন

প্রকাশিত : জুন ১৩, ২০২১, ২২:৪১

রংপুর বিভাগের শ্রেষ্ঠ ডিসি হলেন জনাব মোঃ আবদুল মতিন

 

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধিঃরংপুর বিভাগের শ্রেষ্ঠ ডিসি হলেন জনাব মোঃ আবদুল মতিন। রংপুর বিভাগের জেলা প্রশাসকের মধ্যে শুদ্ধাচার পুরস্কারের বিভিন্ন সূচকে সর্বোচ্চ মান অজর্ন করে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২০২১ পেলেন গাইবান্ধা জেলার সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আবদুল মতিন।

গত ৩১.০৫.২০২১ তারিখে রংপুর বিভাগের সম্মানিত বিভাগীয় কমিশনার জনাব মোঃ আবদুল ওয়াহাব ভূঞা কতৃক স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই স্বীকৃতি প্রদান করেন। সম্মানিত জেলা প্রশাসক এ জেলায় যোগদান করার পর থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন পদে নিয়োগ এর ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করেছেন। রাজস্ব প্রশাসন তথা ভূমি ব্যবস্থাপনায় জনগণের দুর্ভোগ নিরসনে কর্মকর্তা কর্মচারীদের বদলী ও পদায়ন এ শতভাগ শুদ্ধতা নিশ্চিত করেছেন। বিভিন্ন দপ্তরের সাথে সমন্বয় এর মাধ্যমে সকল উন্নয়নমূলক কর্মকান্ডে গতিশীলতা আনায়ন, সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, সকল কর্মকান্ড আইন ও বিধি অনুসারে সম্পাদন, এই অঞ্চলের গণমানুষের উন্নয়নে সমস্যা চিহ্নিত করণের মাধ্যমে আশু সমাধানের ব্যবস্থা গ্রহণ, দুর্যোগ কবলিত একটি জেলার প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি এলাকায় নিয়মিত পরিদর্শন, নিয়মিত গণশুনানী করা, করোনাকালীন অসহায় হয়ে পড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে সুষমভাবে নগদ অর্থ সহায়তা ও খাদ্য সহায়তা নিশ্চিত করা সহ মানুষের দোড়গোড়ায় সেবা পৌছে দেওয়ার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করেছেন।

জেলার অফিসার্স ক্লাব, সার্কিট হাউজ, সরকারী বিভিন্ন দপ্তর, বিভিন্ন প্রতিষ্ঠান, বিয়াম স্কুল সহ অসংখ্য প্রতিষ্ঠানের অবাকাঠামোগত উন্নয়ন এ সর্বোচ্চ ভূমিকা রেখেছেন।

তিনি দীর্ঘ ২ বছর ৬ মাস যাবত অত্যন্ত দক্ষতা, সততা ও সুনামের সহিত গাইবান্ধা জেলার জেলা প্রশাসকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ইতিপূর্বে তিনি গোপালগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার এবং চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নির্বাচিত হয়েছিলেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।