dannews24.com | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের দাবিতে ছাত্রমৈত্রীর মানববন্ধন

প্রকাশিত : ডিসেম্বর ০৯, ২০২০, ১৯:৩২

রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের দাবিতে ছাত্রমৈত্রীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : আগামী ২১ ফেব্রুয়ারির আগেই রাজশাহী মহানগরীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগর। বুধবার বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা বাংলার দাবিতে শহীদদের স্মরণে রাজশাহী নগরীতেই দেশের প্রথম শহীদ মিনার নির্মাণ করা হয়েছিল। এরপর দীর্ঘদিনেও রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করা হয়নি। আমরা অনেক আগেই রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবি জানিয়ে আসছি। এখন হয়তো সেই দাবি জোড়ালোভাবে আসছে। তবে আগামী ২১ ফেব্রুয়ারির আগেই কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করা হোক-এটি আমাদের প্রাণের দাবি।

বক্তারা আরও বলেন, রাজশাহীতে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ- এদেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামের ইতিহাস ও স্মৃতিতে সমৃদ্ধ শিক্ষানগরী রাজশাহী। অথচ ঐতিহ্য বহনকারী এমন একটি শহরে শহীদদের স্মরণে কোন কেন্দ্রীয় শহীদ মিনার না থাকা যেমন একপ্রকার ব্যর্থতা, তেমনই দুঃখজনক। ঢাকায় যেমন কেন্দ্রীয় শহীদ মিনার রয়েছে, তেমনি রাজশাহীতেও কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের দাবি জানান মহানগর ছাত্রমৈত্রীর নেতারা।

মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি জুয়েল খান, রাজশাহী জেলার সভাপতি মনিরুল ইসলাম, মহানগর সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার, রাজশাহী কলেজ শাখার সাধারণ সম্পাদক সোহেল রানা, বোয়ালিয়া থানার সাধারণ সম্পাদক জাহিদ হাসান। মানববন্ধনটি সঞ্চালনা করেন মহানগর ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক আরাফাত এইচ মারুফ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য মনিরুদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য অসিত পাল প্রমুখ।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।