dannews24.com | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

প্রকাশিত : জানুয়ারি ২৬, ২০২১, ০৮:০৫

রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়

 

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সুখি, সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ। তার এই স্বপ্ন এখন বাস্তবায়নের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সোনার দেশ গড়ার কান্ডারী। তার হাত ধরেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

 

তিনি আজ সোমবার দুপুর ২ টায় রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন।
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম বিষয়ে জেলা প্রশাসন কে ধন্যবাদ ও সৌজন্যেমূলক মতবিনিময় সভা করা হয়। উক্ত সময়ে তিনি রাজশাহীর নানামুখী উন্নয়নের কথা তুলে ধরেন। এই শীতে প্রধানমন্ত্রী কর্তৃক শীতার্তদের মাঝে কম্বল বিতরনের বিষয়ে আলোচনা করেন।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক জানান, “মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা”-প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মুজিব শতবর্ষে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদানের লক্ষ্যে সরকার সর্বমোট ১১৩১.৮৩ কোটি টাকা (প্রতিটি গৃহের জন্য এক লক্ষ ৭১ হাজার টাকা) বরাদ্দ প্রদান করেছে। এর ধারাহিকতায় রাজশাহী জেলায়ও ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

প্রসঙ্গতঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে ৬৬ হাজার ১৮৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি এবং ৩ হাজার ৭১৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউসের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ঘরের চাবি হস্তান্তর কাজের উদ্বোধন করেছেন বলেও সভায় জানানো হয়। মতবিনিময় সভায় দেশের বর্তমান পরিস্থতি ও করনীয় সম্পর্কে আলোচনা করা হয়। তিনি দেশের পরিস্থিতি অনুযায়ী জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল হক, এডিসি (রাজস্ব) নজরুল ইসলাম, রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি এম এ হাবিব জুয়েল, সহ-সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক, যুগ্ন সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, ক্রীড়া সম্পাদক নুরজামাল, সহ প্রচার সম্পাদক ফয়সাল আহাম্মদ রাতুল, ওদুদ্দজামান সুবাস, রমজান আলী, আকাশ সরকার, সারোয়ার জাহান বিপ্লবসহ প্রেসক্লাবের আরো অনেক সদস্যবৃন্দু।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।