dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রাজশাহী মোহনপুরে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিককে প্রানে মেরে ফেলার চেষ্টাঃ আটক – ১

প্রকাশিত : আগস্ট ০৭, ২০২০, ১৫:২৮

রাজশাহী মোহনপুরে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিককে প্রানে মেরে ফেলার চেষ্টাঃ আটক – ১

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি:রাজশাহীর মোহনপুরে সাংবাদিক ও মানবাধিকারকর্মী শাহিন সাগরের উপর হামলা ও এলোপাতাড়ি ভাবে কুপিয়েছে দুর্বৃত্তরা। সূত্রমতে জানা যায়, সংবাদ প্রকাশের জের ধরে গত ১১ মে ধুরইল বাজার হতে সাংবাদিক শাহিন সাগর বাড়ি ফেরার পথে তার উপর হামলা চালিয়েছিল এলাকার প্রভাবশালীরা। পরে তিনি এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেন। গত ১১ মে ২০২০ তারিখে ১৪৩/৩৪১/৩০৭/৩২৩/৩২৫/৫০৬/১১৪ ধারায় মামলা দায়ের করেন। মামলা নম্বর-৯।

ঐ মামলায় থানা পুলিশ আসামীদের আটক করে। আসামীরা জামিনে মুক্তি পেয়ে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় সাংবাদিক শাহিন সাগরকে মামলা তুলে নিতে চাপ দেয়। এরই ধারাবাহিকতায় গত ৩রা আগষ্ট সোমবার রাত সাড়ে ৮ টার দিকে সাংবাদিক শাহিন সাগর ধুরইল বাজারে একটি দোকানে ফলমূল কেনার সময় আসামী একতার (২১) এসে শাহিন সাগরকে মামলা তুলে নিতে চাপ দেয়। তা না হলে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এছাড়াও তার মোটরসাইকেলের চাবি কেড়ে নিয়ে তাকে জোর করে ফাকা জায়গায় নেয়ার চেষ্টা করা হয়। তাকে আসামীরা বলে, তোকে আজ মেরেই ফেলবো। আরো বলে মামলা না তুলে নিলে তোর পরিবারের যে কোনো সদস্যকে খুন করা হবে। এসময় তার সাথে থাকা মোহনপুর থানার ৩টি মামলার আসামী ধুরইল তালুকদার পাড়া এরশাদের ছেলে মোটরসাইকেল ছিনতাই চক্রের মূলহোতা সন্ত্রাসী রনি হোসেন (২৮) বলে আগামীকাল দিনের মধ্যে তুই মামলা তুলে না নিলে তোর দেহ থেকে মাথা আলাদা করে দেয়া হবে। আমার নামে মারামারি ছিনতাই মামলা আছে। তোকে দুনিয়া থেকে তুলে দিলে আরেকটা মামলা বাড়বে। তারা বলে তুই বেঁচে থাকতে চাইলে আর কোনদিন ধুরইল বাজারে পা দিবি না।

আজ তোকে ছেড়ে দিলাম মামলা না তুলে নিলে কাল হবে তোর শেষ দিন। পরে তারা চলে যায়। এরই ধারাবাহিকতায় ০৬ আগষ্ট ২০২০ তারিখ বিকাল আনুমানিক ৬ টা থেকে পৌনে সাতটার সময় মোহনপুর প্রেসক্লাবের সামনে আগের মামলার ১নং আসামি কাউসার(২২) ও তার সহযোগিরা গরু জবাইয়ের ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপাতে শুরু করে। এতে সাংবাদিক শাহিন সাগর গুরুত্বর জখম হয়। এরপর শাহিন সাগরকে উদ্ধার করে স্থানীয় থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, সাংবাদিক শাহিন সাগরের উপর হামলার খবর পাওয়ার সাথে সাথে হামলাকারির একজনকে আটক করা হয়েছে। এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যাবস্থা নেওয়া হবে। রাজশাহীতে কর্মরত সাংবাদিক বৃন্দ এ হামলার তিব্র নিন্দা জানান এর সাথে হামলাকারিদের দ্রুত আইনের আওতায় আনার জন্য থানা পুলিশকে অনুরোধ জানান।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।