dannews24.com | logo

৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গা জনসাধারনের সেতুবন্ধন ব্রিজটি আজ বিধ্বস্ত

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০২০, ০৭:৩৮

রাজারহাটে ঘড়িয়ালডাঙ্গা জনসাধারনের সেতুবন্ধন ব্রিজটি আজ বিধ্বস্ত

 

ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের কাশেম বাজার হতে লালমনির হাট জেলার বড়বাড়ী বাজারে যাতায়াতের প্রধান সংযোগ সড়কটির মাঝখানে ভীমশর্মা বাজারের পাশ্ববর্তী একটি সেতু প্রায় দুইবছর যাবত বিকল হয়ে আছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায় ব্রিজটি দুই জেলার দুইটি ইউনিয়ন কুড়িগ্রাম জেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন ও লাল মনিরহাট জেলার গোকুন্ডা ইউনিয়নের প্রায় ৪০০০/৫০০০ লোক প্রতিদিন যাতায়াত করেন।ব্রিজ টি দুই বছর যাবত ভঙ্গুর অবস্থায় থাকলেও স্থানীয় কর্তৃপক্ষ সংস্কারের কোন উদ্যোগ নেয়নি। কিছুদিন আগে রাস্তাটি পাকাকরনের কাজ করা হলেও মেরামত করা হয়নি এই ব্রিজটি।স্থানীয় জন সাধারনের চলাচলের সুবিধার জন্য কিছুদিন আগে বাশের চরাট দিয়ে সংস্কার করেন স্থানীয় কিছু যুবক।সেতুর উপরে বাশের চরাট আর এই বাশের চরাটের উপর দিয়ে চলাচল করতে গিয়ে মটর সাইকেল আরোহী,অটোরিকশা,ভ্যান সহ ছোটখাটো যানবাহন গুলো দূর্ঘটনার কবলে পড়ছে প্রতিনিয়ত।

স্থানীয় বাসিন্দা শরৎ চন্দ্র বলেন,দেশ যখন উন্নয়নের মহা সড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তখন আমরা দুই ইউনিয়নের জনগন চরম ঝুকি নিয়ে এই ব্রিজের উপর দিয়ে যাতায়াত করছি।এখন স্কুল বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের সমস্যা হচ্ছে না কিন্তু যখন স্কুল খুলবে তখন ছাত্রছাত্রীদের চলাচল করতে চরম ভোগান্তিতে পড়তে হবে।

এ বিষয়ে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন ইঞ্জিনিয়ারকে আমি অনেক বার বলেছি যে জনসাধারণের চলাচলের দুর্ভোগ ব্রীজটির কাজ কবে হবে। ইঞ্জিনিয়ার সাহেব বলেন স্টিমেট পাঠিয়েছি বরাদ্দ আসলেই কাজ হবে।

এই বিষয়ে রাজারহাট উপজেলা প্রকৌশলী আবু তাহেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন গত বছরে ব্রিজটির জন্য স্টিমেট পাঠিয়েছি হেডকোয়ার্টারে কিন্তু বরাদ্দ আসেনি, এবারও পাঠিয়েছি বরাদ্দ আসলে কাজ করা হবে।

ইব্রাহিম আলম সবুজ






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।