dannews24.com | logo

২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রাবি আইইআরের নতুন পরিচালক ড. চিত্তরঞ্জন মিশ্র

প্রকাশিত : ডিসেম্বর ১০, ২০২০, ১৮:৫৫

রাবি আইইআরের নতুন পরিচালক ড. চিত্তরঞ্জন মিশ্র

রাবি প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) একাদশ পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র। বৃহস্পতিবার দুপুরে ইনস্টিটিউটে উপস্থিত হয়ে যোগদান করেন প্রখ্যাত এই ইতিহাসবিদ।

বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র রাবির ইতিহাস বিভাগের অধ্যাপক। তিনি তার পিএইচডি সম্পন্ন করেছেন ভারতের যাদপপুর বিশ^বিদ্যালয় থেকে। প্রখ্যাত এই ইতিহাসবিদের রয়েছে একাধিক পুস্তক এবং দেশীয় ও আর্ন্তজাতিক জার্নালে একাধিক গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। এছাড়া ইতিহাস বিভাগের সভাপতির দায়িত্বসহ তিনি বিভিন্ন সময়ে বিশ^বিদ্যালয়ের একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

ড. চিত্তরঞ্জন মিশ্র বলেন, বিশ^বিদ্যালয়ের বিধি মোতাবেক আমি আজ (বৃহস্পতিবার) আইইআরের পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করি। আমি ইতিহাস বিভাগের শিক্ষক। সেখান থেকে প্রেষণে আইইআরের পরিচালকের দায়িত্ব নিয়েছি।

প্রসঙ্গত, এর আগে বিশ^বিদ্যালয় স্কুলের এক শিক্ষিকাকে ‘বিধিবর্হিভূত’ পদোন্নতি দিতে চাপ প্রয়োগের অভিযোগ তুলে গত ২৪ নভেম্বর ইনস্টিটিউটের দশম পরিচালক অধ্যাপক গোলাম কবীর পদত্যাগ করেন। অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র আইইআরের একাদশ পরিচালক হিসেবে অধ্যাপক গোলাম কবীরের স্থলাভিসিক্ত হলেন।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।