dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

রাবি ছাত্রকে দিনে-দুপুরে হত্যা: খুনিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

প্রকাশিত : অক্টোবর ২৪, ২০২০, ২০:৫৬

রাবি ছাত্রকে দিনে-দুপুরে হত্যা: খুনিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

তমাল ইসলাম, রাজশাহী প্রতিনিধি: সাভারে ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানে খুনিদেরর গ্রেফতারে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারসহ তিন দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

তাদের অন্যদাবিগুলো হলো- অপরাধীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত এবং নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা।

মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধী ধরতে না পারা এবং বিচারহীনতার কারণে বাংলাদেশে নির্যাতন ও হত্যাকাণ্ড বাড়ছে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকেই ঠিকভাবে ধরতে পারেনি। এমনকি এ পর্যন্ত কোনো শিক্ষার্থী হত্যাকাণ্ডের বিচার হয়নি। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা করা হবে, অথচ এর কোন বিচার হবে না এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। মুস্তাফিজের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেন, একই বিভাগের শিক্ষার্থী সোহেল, আশরাফুল ইসলাম, মেহেদী হাসানসহ, মো. ইসানুরসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মোস্তাফিজ রহমান দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলা। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নাম্বারে ফোন করেন। পরে পুলিশ সেখান থেকে তার লাশ উদ্ধার করে। পুলিশের ধারণা, ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।