dannews24.com | logo

২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রাবি শিক্ষকদের তোপের মুখে ভিসি, ভর্তি পরিক্ষার সভা বর্জন

প্রকাশিত : ডিসেম্বর ১৭, ২০২০, ১৬:৫০

রাবি শিক্ষকদের তোপের মুখে ভিসি, ভর্তি পরিক্ষার সভা বর্জন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরিক্ষার সভায় রেজিস্ট্রার এম এ বারী উপস্থিত থাকায় কমিটির শিক্ষকদের তোপের মুখে পড়েন ভিসি এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার সকালে কমিটির সদস্যরা ভর্তি পরিক্ষার সভা বর্জনের সিদ্ধান্ত নিলে সভা বন্ধ করতে বাধ্য হয় ভিসি।

এসময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সভাপতি, সকল পরিচালক, অনুষদগুলোর ডীন ও ভর্তি কমিটির নির্বাচিত প্রতিনিধি শিক্ষকগণ।

এ বিষয়ে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মোঃ এনামুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীর বিরুদ্ধে তদন্ত কার্যক্রমে অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগের কারণে তাকে পদ থেকে অব্যাহতি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরেও তিনি ভর্তি পরিক্ষার সভায় উপস্থিত থাকায় কমিটির সকল সদস্য সভা বর্জন করেছেন।

বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন প্রফেসর ড. ফজলুল হক জানান, কমিটির শিক্ষকদের দাবি ছিল রেজিস্ট্রার সভায় উপস্থিত থাকলে সভা বর্জন করা হবে তারপরেও উনি উপস্থিত ছিলেন। এরজন্য সভায় ভিসিকে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ কার্যকারী করতে অথবা সভা থেকে রেজিস্ট্রারকে বের করে দেয়ার দাবি জানানো হয়। পরে ভিসি বাধ্য হয়ে সভা বন্ধ করেন এবং মন্ত্রণালয়ের আদেশ কার্যকার না করা পর্যন্ত ভর্তি পরিক্ষা সংশ্লিষ্ট সকল সভা বন্ধ থাকবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানসহ প্রশাসন সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)‌। ওই প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীর বিরুদ্ধে তদন্ত কার্যক্রমে অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগ করে। এরই প্রেক্ষিতে তাকে পদ থেকে অব্যাহতি দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) নীলিমা আফরোজ স্বাক্ষরিত একটি চিঠি গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পাঠানো হয়। রোববার (১৩ ডিসেম্বর) চিঠিটি বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।